22595

07/07/2024 উরুগুয়ের কাছে হেরে কোপা থেকে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিদায়

উরুগুয়ের কাছে হেরে কোপা থেকে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিদায়

ক্রীড়া ডেস্ক

২ জুলাই ২০২৪ ১২:১৩

কোপা আমেরিকায় ‘সি’ গ্রুপের ম্যাচে আজ উরুগুয়ের বিপক্ষে মাঠে নেমেছিল স্বাগতিক যুক্তরাষ্ট্র। প্রথম ম্যাচ জেতায় আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিয় হয়েছিল উরুগুয়ের। স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটি আজ তাই ১৫ বারের চ্যাম্পিয়নদের জন্য অনেকটাই নিয়মরক্ষার। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষেও আজ ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে উরুগুয়ে, আর তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরের পর্বে যাওয়া নিশ্চিত হয়েছে সাবেক চ্যাম্পিয়নদের।

একই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের সঙ্গী হয়েছে পানামা। একই দিনে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলে জিতে পরের রাউন্ড নিশ্চিত করেছে দলটি।

কানসাস সিটিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটিতে আজ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে উরুগুয়ে। প্রথমার্ধেই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল দলটি। তবে সেসব সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ফেদে ভালভার্দেরা।

গোলশূন্য প্রথমার্ধের পর উরুগুয়ে লিডের দেখা পায় ম্যাচের ৬২ মিনিটে। অবশ্য ৬৬তম মিনিটে মাতিয়াস অলিভিয়েরার করা সেই গোলটি নিয়ে আছে বিতর্ক। অফসাইড হওয়ার সম্ভাবনা থাকলেও ভিএআর চেকে তা মনে হয়নি। শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো দলই গলের দেখা না পাওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে এবং পানামার প্রতিপক্ষ কে হতে চলেছে তা জানা যাবে আগামীকাল সকালে অনুষ্ঠিত হতে যাওয়া ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের পর। কোয়ার্টার ফাইনালে ‘ডি’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে খেলবে উরুগুয়ে, আর পানামার প্রতিপক্ষ হবে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]