24683

09/20/2024 তামিমের সতীর্থ আফ্রিদি, সাকিবের কোচ মিকি আর্থার

তামিমের সতীর্থ আফ্রিদি, সাকিবের কোচ মিকি আর্থার

ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৭

টেস্ট ও ওয়ানডের সময় সাপেক্ষ ক্রিকেটকে নামিয়ে আনা হয়েছিল ২০ ওভারে। টি-টোয়েন্টির দাপটে বর্তমানে গ্রহণযোগ্যতা হারাচ্ছে ওয়ানডে ক্রিকেট। এরইমাঝে বিশ্বের বিভিন্ন প্রান্তে জনপ্রিয় হতে শুরু করেছে ১০ ওভারের ক্রিকেট। জিম্বাবুয়েতে শুরু হয়েছে জিম-আফ্রো টি-টেন লিগ। সংযুক্ত আরব আমিরাতেও আছে এই লিগ। এবার তা শুরু হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

ন্যাশনাল ক্রিকেট লিগ (এনএলসি) নামে যাত্রা শুরু করছে যুক্তরাষ্ট্রের এই লিগ। যেখানে নাম লিখিয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। সাবেক ও বর্তমান তারকারা থাকছেন এই লিগে। ৬ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধি এই দুজনই থাকছেন।

তামিম ইকবাল টুর্নামেন্টে খেলবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের হয়ে। পাকিস্তান সুপার লিগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে অংশীদার ভিত্তিতে এনএলসিতে নাম লিখিয়েছে টেক্সাস গ্ল্যাডিয়েটর্স। দলে প্রধান দুই ভূমিকায় আছেন পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার। মঈন খান টেক্সাসের কোচ। অধিনায়ক শহিদ আফ্রিদি। দলের অন্যান্য তারকাদের মধ্যে আছেন শ্রীলঙ্কার কুশাল পেরেরা, অস্ট্রেলিয়ার জেসন বেরেনডর্ফ, অ্যাস্টন অ্যাগার, ভারতের আরপি সিং ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ।

সাকিব আল হাসানের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। শক্ত দল দাঁড় করিয়েছে তারাও। তবে সবচেয়ে বড় নাম কোচিং পদে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের কোচিং করানো মিকি আর্থার সেই দলের কোচ। পাকিস্তানের রুম্মান রায়েস, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর, ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস, ইংল্যান্ডের টাইমাল মিলস, আফগানিস্তানের হাশমতউল্লাহ শহিদি আর অস্ট্রেলিয়ার জো বার্নস এই লিগে হবেন সাকিবের সতীর্থ।

৬ দলের এই ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে অক্টোবরের ৪ তারিখ। সাকিবের লস অ্যাঞ্জেলস এবং তামিমের টেক্সাস ছাড়াও এই লিগে আছে আটলান্টা কিংস, শিকাগো ক্রিকেট ক্লাব, ডালাস লোনস্টার্স ও নিউইয়র্ক লায়ন্স। অক্টোবরের ১৪ তারিখ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]