24885

09/22/2024 সাবেক মন্ত্রী মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সাবেক মন্ত্রী মান্নানের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সুনামগঞ্জ থেকে

২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৬

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের মুক্তির দাবিতে আবারও রাজপথে নেমে বিক্ষোভ মিছিল করেছেন সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার শিক্ষার্থীরা।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ মিছিল করেন।

সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ‘সজ্জন নেতা’ দাবি করে অবিলম্বে তার মুক্তির দাবিতে স্লোগান মিছিলে সরগরম করেন শিক্ষার্থীরা। এই মিছিলে অংশ নেন শান্তিগঞ্জ আবদুল মজিদ কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, ডুংরিয়া স্কুল অ্যান্ড কলেজসহ আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী। শান্তিগঞ্জ পয়েন্টে শিক্ষার্থীরা জড়ো হয়ে ‘ছাত্রদের মান্নান ভাই, আমরা তোমায় ভুলি নাই’, ‘উন্নয়নের মান্নান ভাই, আমরা তোমায় ভুলি নাই’, ‘জেলের তালা ভাঙব, মান্নান ভাইকে আনব’ বলে স্লোগান দেন।

মিছিল শেষে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য দেন শিক্ষার্থী নাহিদ হাসান, বুশরা আক্তার চৌধুরী, রাব্বি হাসান জনি, মিজানুর রহমান, আবিদুর রহমান, ইমতিয়াজ প্রমুখ।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) মান্নানের মুক্তির দাবিতে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ৪ আগস্ট ছাত্র-জনতার মিছিলে পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের হামলার সময় গুলিবিদ্ধ হন জেলার দোয়ারাবাজার উপজেলার এরোয়াখাই গ্রামের জহুর আলী। এ ঘটনায় তার ভাই হাফিজ আহমদ বাদী হয়ে ২ সেপ্টেম্বর এমএ মান্নানসহ ৯৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন। হাফিজ আহমেদের করা মামলায় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি হিজলবাড়ি থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে তাকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে নেওয়া হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]