ঢাকা সোমবার, ১০ই মে ২০২১, ২৬শে বৈশাখ ১৪২৮


লকডাউনের সুযোগ নিয়ে ক্র্যাকডাউন করা হয়েছে: ফখরুল


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২১ ১৭:৫৯

আপডেট:
১০ মে ২০২১ ০১:৫২

মির্জা ফখরুল। ফাইল ছবি

দেশের ধর্মীয় নেতা ও আলেম-ওলামাদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ এপ্রিল) বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব অভিযোগ করেন।

তিনি বলেন, গত কয়েক দিন ধরে লকডাউনের সুযোগ নিয়ে একটা ক্র্যাকডাউন করা হয়েছে। সেই ক্র্যাকডাউনের মধ্য দিয়ে আজকে একদিকে বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। অন্যদিকে ধর্মীয় নেতা যারা আছেন, আলেম ওলামা যারা আছেন তাদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলাও দেওয়া হচ্ছে।

এই ধরনের ধর্মীয় নেতাদের অপমান করা হয়রানি করা দেশের ধর্মপ্রাণ মানুষ কোনোভাবেই মেনে নেবে না বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি অবিলম্বে এসব মামলা মোকদ্দমা তুলে নেওয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি ধর্মীয় নেতা, আলেম ওলামাদের মুক্তি দেওয়ার কথাও বলেছেন। এ ছাড়া বিএনপির যে সমস্ত নেতা কর্মীদের গ্রেফতার করা হয়েছে তাদেরও নিঃশর্ত মুক্তি এবং সবা মামলা তুলে নেওয়ার দাবি জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, বায়তুল মোকাররমে যে বিক্ষোভ কর্মসূচি হয়েছিল তা শান্তিপূর্ণ ছিল। এটাকে অশান্তিপূর্ণ করে দেওয়ার পেছনে পুলিশের সবচেয়ে বড় ভূমিকা, তারপর আওয়ামী লীগের দলীয় সন্ত্রাসীরা ওই কর্মসূচিতে হামলা চালায়। সেই কারণেই হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াতে ঘটনাগুলো সংঘটিত হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, ২৬ মার্চকে কেন্দ্র করে যে ঘটনাগুলো সংঘটিত হয়েছে এগুলোতে সরকারের তৈরি করা, আমি এর আগেও বলেছি। সরকার খুবই পরিকল্পিতভাবে এই ঘটনাগুলো যাতে ঘটে তার জন্য ব্যবস্থা নিয়েছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


Top