ঢাকা রবিবার, ২৯শে নভেম্বর ২০২০, ১৫ই অগ্রহায়ণ ১৪২৭


পেরুর বিপক্ষে দাপুটে জয় আর্জেন্টিনার (ভিডিও)


প্রকাশিত:
১৮ নভেম্বর ২০২০ ০৯:৪০

আপডেট:
২৯ নভেম্বর ২০২০ ১০:৪৯

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেরুকে ০-২ গোলে হারিয়ে জয়ে ফিরল লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে আর্জেন্টিনা।

পেরুর রাজধানী লিমায় বাংলাদেশ সময় বুধবার সকালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গনসালেস সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস।

খেলায় বল দখল বা পাস। অনেক কিছুতেই ম্যাচে এগিয়ে ছিল পেরু। তবে ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে হার বাঁচাতে পারল না দলটি। দুর্দান্ত খেলে ম্যাচের প্রথম ২৮ মিনিটেই যে তাদের সব আশা ভরসা শেষ করে দিয়েছেন লিওনেল মেসিরা।

২৪তম মিনিটে লিওনেল মেসির চমৎকার পাসে আবার সুযোগ আসে গনসালেসের সামনে। এবার তার শট সময়মতো ব্লক করেন পেরুর এক ডিফেন্ডার।

৪ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। লেয়ান্দ্রো পারেদেসের রক্ষণচেরা পাস ধরে গোলরক্ষককে এড়িয়ে বাঁ পায়ের গড়ানো শটে ফাঁকা জালে বল পাঠান মার্তিনেস।

৩৮তম মিনিটে গনসালেসের কাট ব্যাকে মেসির বাঁ পায়ের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণাত্মক ফুটবলে আর্জেন্টিনাকে চেপে ধরে পেরু। তবে আগের মতোই লক্ষ্যে বল রাখতে ভুগতে দেখা যায় তাদের। ৫৩ ও ৫৬তম মিনিটে স্বাগতিকদের দুটি হেড ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়। ৬০তম মিনিটে আন্দ্রে কারিয়োর শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

৬৪তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে সুযোগ পান মেসি। কিন্তু সামনে থাকা ডিফেন্ডারকে পেরিয়ে যেতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক।

এ জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। ১ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে পেরু। অন্য ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল।



আপনার মূল্যবান মতামত দিন:


Top