ঢাকা শনিবার, ১৯শে জুন ২০২১, ৫ই আষাঢ় ১৪২৮


দলে ফেরার পথ বন্ধ করে দেয়া হয়নি সিনিয়র ক্রিকেটারদের


প্রকাশিত:
৯ জুন ২০২১ ১২:৫০

আপডেট:
১৯ জুন ২০২১ ১৩:০৮

ফাইল ছবি

২০২৩ বিশ্বকাপের পরিকল্পনার অংশ হিসেবে প্রায় তরুণ ও নবীন দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। যেখানে জায়গা পাননি দলের অভিজ্ঞ ক্রিকেটারদের। তবে হেড কোচ মিকি আর্থার তখন বলেছিলেন, দলে ফেরার পথ বন্ধ করে দেয়া হয়নি সিনিয়র ক্রিকেটারদের।

কিন্তু বাংলাদেশের কাছে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ হারের পরেও, ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত ২৪ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি দিমুথ করুনারাত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দিনেশ চান্দিমালদের। তবে ফেরানো হয়েছে অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপকে। এছাড়া দুই টপ অর্ডার ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দো ও ওশাদা ফার্নান্দোডও ফিরেছেন দলে।

এদিকে প্রথমবারের মতো সীমিত পরিসরের ক্রিকেটের জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রম ও তিন অলরাউন্ডার ধনঞ্জয় লাকশান, চারিথ আসালাঙ্কা এবং ইশান জয়ারত্নে। গত এপ্রিল-মে মাসে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে জয়াবিক্রমের। সেই ম্যাচে একাই নিয়েছিলেন ১১টি উইকেট।

তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলা হয়নি এ তরুণ বাঁহাতি স্পিনারের। আর প্রথমবার ডাক পাওয়া তিন অলরাউন্ডারের কারোরই এখনও পর্যন্ত আন্তর্জাতিক অভিষেক হয়নি।

বাংলাদেশ সফরের ওয়ানডে দল থেকে বাদ দেয়া হয়েছে শুধুমাত্র মিডল অর্ডার ব্যাটসম্যান আশেন বান্দারাকে। এছাড়া টিকে গেছেন বাকি সবাই।

আগামী ২৩ জুন থেকে শুরু হবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর রয়েছে সমান ম্যাচের ওয়ানডে সিরিজ। ইংল্যান্ড সফরে গেলেও, বোর্ডের দেয়া কেন্দ্রীয় চুক্তিতে এখনই সাক্ষর করছেন না লঙ্কান ক্রিকেটাররা।

ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কা দল:
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, আভিশকা ফার্নান্দো, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, ধনঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, দুশমন্থ চামিরা, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, নুয়ান প্রদিপ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লাকসান সান্দাকান, আকিলা ধনঞ্জয়, প্রবীণ জয়াবিক্রমা।



আপনার মূল্যবান মতামত দিন:


Top