ঢাকা শুক্রবার, ২৩শে জুলাই ২০২১, ৮ই শ্রাবণ ১৪২৮


টানা ১৯ জয় ও হোয়াইটওয়াশের মিশন আজ


প্রকাশিত:
২০ জুলাই ২০২১ ১২:১৪

আপডেট:
২০ জুলাই ২০২১ ১৭:৫৭

জিম্বাবুয়ে-বাংলাদেশ ম্যাচের একটি দৃশ্য। ছবি সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৯ ম্যাচ জিতে দলটিকে আরেকবার হোয়াইটওয়াশ করার মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ম্যাচটি শুরু হবে। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে একদিনের সিরিজ নিজেদের করে নিয়েছে তামিম ইকবালে দল।

প্রথম ওয়ানডেতে ১৫৫ রানের পর দ্বিতীয় ওয়ানডেতে ৩ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত হয়ে গেলেও গা ছাড়া ভাব নিয়ে মাঠে নামবে না বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় সিরিজের প্রতিটি ম্যাচের জন্যই বরাদ্দ থাকছে ১০টি করে পয়েন্ট। তাই জয়ের বিকল্প অন্যকিছু ভাবার সুযোগ নেই সফরকারীদের।

এই ম্যাচ জিতলে সিরিজ থেকে পাওয়া পুরো ৩০ পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়াবে ১৫ পয়েন্ট। ৭০ পয়েন্ট সংগ্রহ করে বাংলাদেশের অবস্থান এখন দুইয়ে। ঘরের মাঠে গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করে শীর্ষে উঠলেও পরবর্তীতে কয়েকটা ম্যাচে জয় পাওয়া ইংলিশদের পেছনে পড়েছে তামিম বাহিনী।

এছাড়াও আজ জিম্বাবুয়ের বিপক্ষে একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছে সফরকারীরা। শেষ ওয়ানডেতে জিতলে আফ্রিকান দেশটির বিপক্ষে ৫০তম জয় পূর্ণ হবে বাংলাদেশ দলের। আগের ৭৭ ম্যাচে ৪৯ জয়ের বিপরীতে ২৮ ম্যাচ হেরেছে টাইগাররা। সেইসঙ্গে জিম্বাবুয়ের বিপক্ষে টানা ১৮ ম্যাচে জয় নিয়ে আজ ১৯তম জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ।

এদিকে, শেষ ওয়ানডেতে বাংলাদেশ একাদশে আসতে পারে দুটি পরিবর্তন। প্রথম দুই ম্যাচের ব্যর্থতার কারণে বাদ পড়বেন মোহাম্মদ মিঠুন এবং মোসাদ্দেক হোসাইন সৈকত। এই দুইজনের জায়গায় সুযোগ পাবেন নুরুল হাসান সোহান এবং মোহাম্মদ নাঈম শেখ।

মঙ্গলবার (১৯ জুলাই) এমনটাই জানিয়েছেন দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম। অন্যদিকে তাসকিন আহমেদকে বিশ্রামে দিয়ে ইনজুরি মুক্ত হওয়া মুস্তাফিজুর রহমানকে একাদশে ফেরাতে চায় ম্যানেজমেন্ট। এছাড়া আজ নিজের ২০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নামছেন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, নাঈম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মেদেহী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।



আপনার মূল্যবান মতামত দিন:


Top