ঢাকা শুক্রবার, ১৫ই জানুয়ারী ২০২১, ২রা মাঘ ১৪২৭


‘গোল্ডেন বুট’ পুরস্কার হাতে পেলেন রোনালদো


প্রকাশিত:
২১ ডিসেম্বর ২০২০ ১০:০৯

আপডেট:
২১ ডিসেম্বর ২০২০ ১০:৩৬

ছবি- সংগৃহীত

বছর তো শেষের পথে, তাহলে কি এবার কোন পুরস্কারই পাচ্ছেনা ক্রিশ্চিয়ানো রোনালদো? রোনালদো ভক্তদের এরকম চিন্তার মধ্যেই গত ২ ডিসেম্বর সুখবর পেলেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। ২০২০ সালের ‘গোল্ডেন ফুট’ পুরস্কার ঝুলিতে পুরেছেন তিনি। সেই পুরস্কার গত রাতে হাতে পেয়েছেন রোনালদো। ৩৫ বছর বয়সে তাঁর মুকুটে যুক্ত হল এই পালক।

রোববার (২০ ডিসেম্বর) দিবাগত রাতে ২০২০ সালের ‘গোল্ডেন ফুট’ পুরস্কারের ট্রফি হাতে পেয়েছেন রোনালদো। সুখবরটি নিজের এক ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন সিআর সেভেন। গত ১ ডিসেম্বর এই পুরস্কার জেতা নিশ্চিত হয়েছিল রোনালদোর। ২০১৯ সালে এই পুরস্কার পেয়েছিলেন লুকা মদ্রিচ।

ইনস্টাগ্রাম পোস্টে রোনালদো লিখেছেন, ‘গোল্ডেন বুট পুরস্কার জিতে মোনাকোর চ্যাম্পিয়ন প্রোমেনেদে ফুটবলের সর্বকালের সেরাদের সঙ্গে অমর হতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে ভোট দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন প্রান্তের সমর্থকদের আন্তরিক ধন্যবাদ।’

‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নস ক্লাব’ নামে একটি সংগঠন ২৮ বছরের বেশি বয়সী সফল খেলোয়াড়দের এই পুরস্কার প্রদান করে। এই নিয়ে ১৮তম বারের মতো এই পুরস্কার প্রদান করা হলো। আর প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন রোনালদো।

ভোটাভুটির ফাইনাল পর্বে রোনালদোর প্রতিদ্বন্দ্বী ছিলেন লিওনেল মেসি, সদ্য ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কার জয়ী রবার্ট লেভান্ডভস্কি, জর্জিও চিয়েল্লিনি, নেইমার, সার্জিও রামোস, সার্জিও আগুয়েরো, জেরার্ড পিকে, মোহামেদ সালাহ, আর্তুরো ভিদাল এবং লুকা মদ্রিচ।

উল্লেখ্য, ২৮ বছরের বেশি বয়সী খেলোয়াড়দের হাতেই ওঠে এই গোল্ডেন ফুট পুরস্কার। একবারের বেশি কেউ জিততেও পারেন না পুরস্কারটি। ২০০৩ সাল থেকে এখন পর্যন্ত এই পুরস্কার উঠেছে রবার্তো ব্যাজ্জিও, পাভেল নেদভেদ, আন্দ্রে শেভশ্চেঙ্কো, ব্রাজিলিয়ান রোনালদো, ডেল পিয়েরো, রবার্তো কার্লোস, রোনালদিনহো, ফ্রান্সিসকো টট্টি, রায়ান গিগস, জ্ল্বাতান ইব্রাহিমোভিচ ও দিদিয়ের দ্রগবার হাতে।

গোল্ডেন ফুট পুরস্কারের মনোনয়ন দেওয়ার কাজটি করেন সাংবাদিকেরা। কিন্তু চূড়ান্ত বিজয়ীকে বেছে নেওয়ার ভারটা থাকে সমর্থকদের ওপর। ফুটবলপ্রেমীদের ভোটের মাধ্যমেই বেছে নেওয়া হয় গোল্ডেন ফুট পুরস্কারজয়ীকে।

বয়স বাড়লেও মাঠের খেলায় ধার কমেনি ক্রিশ্চিয়ানোর। ডিনামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে গোল করে ক্যারিয়ারে ৭৫০ গোলের রেকর্ড গড়েছেন। ১৭ গোল বেশি করে তাঁর সামনে রয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী পেলে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top