শনিবার, ২৫শে সেপ্টেম্বর ২০২১, ৯ই আশ্বিন ১৪২৮


শীর্ষস্থান হারালেন সাকিব


প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৯

আপডেট:
২৫ সেপ্টেম্বর ২০২১ ০৪:০৭

ফাইল ছবি

এক মাস আগেই টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছিলেন সাকিব আল হাসান। অল্প সময়ের ব্যবধানে সেই স্থান ধরে রাখতে পারেননি তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচে দুই ম্যাচ মোটামুটি ভালো করলেও পরের দুই ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। যার কারণে তার রেটিং পয়েন্ট কমে গিয়েছে। এক মাসের ব্যবধানে আবারও শীর্ষস্থানে ফিরেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী।

বুধবার (১৫ সেপ্টেম্বর) আইসিসির সবশেষ র‌্যাংকিং হালনাগাদ প্রকাশিত হয়েছে। আর সেখানে ব্যাটসম্যানদের মধ্যে সেরা দশে জায়গা করে নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ। এ ছাড়া উন্নতি হয়েছে ওপেনার মোহাম্মদ নাঈম, স্পিনার নাসুম আহমেদ ও পেসার মুস্তাফিজুর রহমানের।

ব্যাটিং র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ২৯ নম্বর স্থানে উঠে এসেছেন রিয়াদ। শেষ দুই ম্যাচে ২৯ ও ২৩ রান করে তার সঙ্গে সমান লাফ দিয়ে ক্যারিয়ার সেরা ২৪তম স্থানে নাঈম। নিউ জিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম ও ফিন অ্যালেন ক্যারিয়ার সেরা র‌্যাংকিং অর্জন করেছেন। তারা দুজন যথাক্রমে ৪৪তম ও ৬৬তম স্থানে।

বাংলাদেশি খেলোয়াড়রা বোলিং র‌্যাংকিংয়েও এগিয়েছেন। চতুর্থ টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডকে ৯৩ রানে থামাতে চার উইকেট নেওয়া মুস্তাফিজ দুই ধাপ এগিয়ে আট নম্বরে। একই ম্যাচে চার উইকেট নেওয়া নাসুম আহমেদ ২৫ ধাপের বিশাল লাফ দিয়েছেন, ১৫তম স্থানে এই স্পিনার। নিউজিল্যান্ড স্পিনার এজাজ প্যাটেল ৯৩ ধাপ এগিয়ে ৬০ নম্বরে।

চতুর্থ ম্যাচে সিরিজ জয়ী অপরাজিত ৪৩ রান ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রান করা মাহমুদউল্লাহ অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দশম স্থানে। সেখানে ১৩০ রেটিং পয়েন্ট নিয়ে তার সঙ্গী কেনিয়ার কলিন্স ওবুয়া। সাকিব শেষ ম্যাচে বিশ্রামে থাকায় তার পতন হয়েছে এক ধাপ। তার চেয়ে ১০ রেটিং পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে নবী (২৮৫)।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top