ঢাকা শনিবার, ১৯শে জুন ২০২১, ৫ই আষাঢ় ১৪২৮


৪ লাখ টাকা না পেয়ে মালিকের ৫ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি


প্রকাশিত:
১০ জুন ২০২১ ১৭:৫০

আপডেট:
১৯ জুন ২০২১ ১২:৫৬

ছবি: সংগৃহীত

বাড়ি তৈরির কাজ করিয়েও পুরো টাকা না দেওয়ায় শাস্তি পেলেন জে কুর্জি নামের এক বাড়িওয়ালা। মাত্র ৪ লাখ টাকার জন্য প্রায় ৫ কোটি টাকার সম্পত্তি ধ্বংস হলো তার!

জানা গেছে, ইংল্যান্ডের লেস্টারের স্টোনিগেটের ৪০ বছর বয়সী বাসিন্দা কুর্জি। সম্প্রতি এই এলাকাতেই একটি বাড়ি কিনেছিলেন তিনি। তারপর সেটিকে বাসযোগ্য করার জন্য খরচ করেছেন প্রায় পাঁচ কোটি টাকা।

চলতি বছরের ফেব্রুয়ারি থেকে বাড়িটির কাজ শুরু হয়। বাড়িটির দোতলার সঙ্গে আরও একটি পরিবর্ধিত কাঠামো তৈরি করেন তিনি। পাশাপাশি পুরো বাড়িতেই নতুন করে বিদ্যুৎ সংযোগ, নতুন ছাদ এবং সর্বোপরি গোটা বাড়িকেই পরিবেশ-বান্ধব করে তোলার পরিকল্পনা ছিল তার।

তবে মিস্ত্রির কাজে খুব একটা সন্তুষ্ট ছিলেন না তিনি। কারণ তিনি যেমনটা চেয়েছিলেন তা পুরোপুরি করে দেননি তিনি। এদিকে, মিস্ত্রি তাকে মোটা টাকা বিল ধরিয়ে দিয়েছিলেন। তবে সব টাকা মিটিয়ে দিলেও মিস্ত্রির বিল প্রায় ৪ লাখ টাকা তিনি আটকে দেন। বিবাদের সূত্রপাত এই টাকা নিয়েই।

জে-র সঙ্গে এই টাকা নিয়ে মিস্তির বাকবিতণ্ডা হয় একাধিক বার। জে টাকা দিতে রাজি না হওয়ায় তার সঙ্গে কথা কাটাকাটি ছাড়া মিস্ত্রি আর কিছু করতেও পারছিলেন না। তবে সুযোগ খুঁজছিলেন প্রতিশোধের। সম্প্রতি বাড়ি থেকে ৩০০ কিমি দূরে সপরিবার ছুটি কাটাতে গিয়েছিলেন জে। সেই খবর পেয়েই লোকজন নিয়ে তার ফাঁকা বাড়িতে হানা দেন ওই মিস্ত্রি।

বাড়িতে গিয়ে সুন্দর, সাজানো-গোছানো বাড়িটি তছনছ করে দেন। বাড়ির ছাদ, বর্ধিত অংশ-সহ অনেকটাই ভেঙে দেন তিনি। ৪ লাখ টাকার কারণে তার ৫ কোটি টাকার বাড়ি চেহারা পাল্টে যায়। এ খবর জেনে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন জে, তবে তাতে কোনও কাজ হয়নি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।



আপনার মূল্যবান মতামত দিন:


Top