রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


৫ ঘণ্টার আগুনে পুড়ে ছাই উত্তরার বহুতল ভবন


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২৩ ০৯:৫০

আপডেট:
৫ মে ২০২৪ ২১:২৪

ছবি: সংগৃহীত

ফায়ার সার্ভিসের ২২টি ইউনিটের নিরলস চেষ্টায় পাঁচ ঘণ্টারও বেশি সময় পর পুরোপুরি নিভেছে উত্তরায় বহুতল ভবনে লাগা আগুন। ৭ নম্বর সেক্টরের সাঈদ গ্র্যান্ড সেন্টারের সপ্তম থেকে নবম তলা পর্যন্ত লাগা আগুন বুধবার (১১ অক্টোবর) সকাল পৌনে ৭টায় পুরোপুরি নিভেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার দিবাগত রাত ১টা ১৮ মিনিটে অগ্নিকাণ্ডের খবর শোনার পর রাত ১টা ২৬ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে আটটি ফায়ার স্টেশন থেকে মোট ২৪টি ইউনিট ঘটনাস্থলে যায়। এর মধ্যে ২২টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। এক পর্যায়ে রাত ৪টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নিভতে আরও সময় লাগে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভবনের কোনো কর্মচারী আহত হওয়া বা আটকে পড়ার খবর পাওয়া যায়নি। তবে অগ্নিনির্বাপণে অংশগ্রহণকারী দুজন ফায়ারফাইটার আহত হয়েছেন। তারা টঙ্গী ও উত্তরা ফায়ার স্টেশনের কর্মী।

সকাল ৬টা ৪৫ মিনিটে আগুন সম্পূর্ণরূপে নির্বাপিত হওয়ার কথা জানিয়ে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের কারণ, ক্ষতি এবং উদ্ধারের পরিমাণ তদন্তসাপেক্ষে বলা যাবে।

জানা গেছে, ১৩ তলার ভবনটির আট তলায় দি ক্যাফেরিও রেস্টুরেন্ট ও নবম-দশম তলায় বিভিন্ন অফিস রয়েছে। সপ্তম তলায় রয়েছে কম্পিউটার মার্কেট। আগুন নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top