মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


সপ্তাহের প্রথম কর্মদিবসে রাজধানীর বিভিন্ন এলাকায় যানজট


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১২:৩৭

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৯:০১

ফাইল ছবি

আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস, সেইসঙ্গে এইচএসসি পরীক্ষা। তার উপর, সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টি রাজধানীজুড়ে। এর ফলে রাজধানীর বিভিন্ন এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। প্রধান সড়কের তুলনায় বিভিন্ন এলাকার অলিগলিতে যানজটের সৃষ্টি হয়েছে বেশি।

রোববার (৩০ মে) সকাল থেকে রাজধানীর মহাখালী, মগবাজার, বাংলামোটর ও মোহাম্মদপুর, সায়েন্সল্যাব-নিউমার্কেট এলাকায় যানজটের চিত্র বেশি লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই এসব এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে যানজটের তীব্রতা আরও বৃদ্ধি পেয়েছে। প্রধান সড়কের পাশাপাশি এসব এলাকার অলিগলিতেও যানজটের সৃষ্টি হয়েছে। গলিতে যারা বসেছিলেন তাদের প্রধান সড়কে প্রবেশ করতে ঘণ্টারও বেশি সময় লেগেছে।

এছাড়া এইচএসসি পরীক্ষার্থীদের যানজট এবং বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের পূর্বে বাসা থেকে বের হয়ে পরীক্ষার কেন্দ্রে যেতে দেখা গেছে।

রাজধানীর মহাখালীতে যানজটে আটকে থাকা যাত্রী মো. আশরাফ বলেন, অফিসে যাওয়ার জন্য বাসে উঠেছিলাম। কিন্তু বৃষ্টির কারণে আজ সপ্তাহের প্রথম কর্ম দিবসে যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টারও বেশি সময় ধরে রাস্তায় আটকে ছিলাম। হেঁটে যে যাবো সে উপায়ও নেই বৃষ্টির কারণে।

রাজধানীর মোহাম্মদপুরে যানজটে আটকে পড়া যাত্রী মাজহারুল ইসলাম বলেন, প্রতিদিন সকালে যুদ্ধ করে অফিসে যেতে হয়। যানজট প্রায় প্রতিদিনই থাকে এই শহরে। আজ আবার বৃষ্টি এবং এইচএসসি পরীক্ষা শুরু সব মিলে যানজট অন্যদিনের তুলনায় একটু বেশি। তবে কী আর করার, এই যানজটকে মানিয়ে নিয়েই এই শহরে চলতে হবে।

এদিকে এইচএসসি পরীক্ষার্থীরা সকাল ৮টায় বের হয়ে ১০টার আগেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছেন। সঠিক সময়ে যেন কেন্দ্রে পৌঁছাতে পারেন সেজন্য বৃষ্টি ও যানজটের বিষয়টি মাথায় রেখেই তারা সকাল সকাল বাসা থেকে বের হয়েছেন।

পরীক্ষার কেন্দ্রের সামনে অপেক্ষমাণ অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকাল থেকে বৃষ্টি, অন্যদিকে সকালবেলায় অফিসগামীদের চাপের কারণে প্রতিদিনই যানজটের সৃষ্টি হয়। সেজন্য তারা তাদের সন্তানদের নিয়ে সকাল আটটার দিকে বেরিয়ে পড়েন পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে। তাই যানজট ও বৃষ্টি হলেও তারা সঠিক সময়ে পৌঁছাতে পেরেছেন কেন্দ্রে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top