সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


নিউ মার্কেটে ব্যবসায়ী-শিক্ষার্থী সংঘর্ষ: আহত ১৩


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২২ ২৩:১৯

আপডেট:
৬ মে ২০২৪ ০৯:২৮

ছবি : সংগৃহীত

রাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় দোকানের কর্মচারী ও শিক্ষার্থীসহ অন্তত ৯ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুটতে দেখা গেছে। ছাত্রদের মধ্যে অনেককে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়াতে দেখা গেছে। ইটের আঘাতে বেশ কয়েকজনকে আহত হয়েছে বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত ঘটনাস্থলে পুলিশের তৎপরতা দেখা যায়নি।

আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে আসতে থাকেন। আহতরা হলেন— সাজ্জাদ (২৫), মো. সেলিম (৪২), মো. রাজু (১৬), মো. কাওছার আহমেদ (১৮), মো. আপেল (১৬), মো. সাগর (১৮), মো. রাসেল (১৫) ও মো. রাহাত (১৯)। এছাড়া ঢাকা কলেজের অ্যাকাউন্টিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. আলী (২২) আহত হয়েছেন।

জানা গেছে, সংঘর্ষের ঘটনায় অন্তত চার সাংবাদিক আহত হয়েছেন।

ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নিউ মার্কেট এলাকার ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সকালে দফায় দফায় সংঘর্ষ হয়। ইটপাটকেলের আঘাতে বিভিন্ন দোকানের আট কর্মচারী ও ঢাকা কলেজের এক শিক্ষার্থী আহত হয়ে জরুরি বিভাগে এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top