শনিবার, ২৯শে জুন ২০২৪, ১৪ই আষাঢ় ১৪৩১


সিরাজগঞ্জের মহাসড়কে ট্রাক উল্টে ৩ ঘণ্টা যানজট


প্রকাশিত:
২৪ জুন ২০২৪ ১৩:৫৬

আপডেট:
২৯ জুন ২০২৪ ০১:০৯

ছবি- সংগৃহীত

সিরাজগঞ্জ মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিমের ঝাঐল ওভারব্রিজ এলাকায় চুনবোঝাই একটি ট্রাক উল্টে দুই পাশের অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ৩ ঘণ্টার মতো যানজট সৃষ্টি হয়। এরপর ট্রাকটি সড়কের পাশে সরিয়ে দিলে দুপুর ১২টার দিক থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

সোমবার (২৪ জুন) সকাল পৌনে ৯টার দিকে মহাসড়কের ঝাঐল ওভারব্রিজের পশ্চিম পাশে ট্রাকটি উল্টে যাবার পর থেকেই দুইপাশের এলাকাজুড়ে যানজটের শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের জিলানী।

দুপুর সাড়ে ১২টার দিকে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঝাঐল ওভারব্রিজের পশ্চিম পাশে একটি চুনবাহী ট্রাক উল্টে আছে। ওই সড়কটির ওপরে ফ্লাইওভারের কাজ চলায় এবং নিচে সিঙ্গেল লেনের হওয়ায় দুপাশে অসংখ্য গাড়ি আটকে আছে। ট্রাকটি রাস্তার পাশে সরিয়ে দিয়ে এক লেন দিয়েই কিছুক্ষণ ঢাকাগামী ও কিছুক্ষণ উত্তরবঙ্গগামী গাড়ি পার করে দেওয়া হচ্ছে। দুইপাশে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট রয়েছে।

যানজটে আটকে থাকা ট্রাকচালক মোস্তফা ও মাইক্রোচালক মিলন বলেন, বঙ্গবন্ধু সেতু থেকে এই পর্যন্ত (ঝাঐল) আসতে চার থেকে সাড়ে ৪ ঘণ্টা সময় লেগেছে। এখন তবু গাড়ি মাঝে মাঝে একটু আগাচ্ছে। এর আগে এক জায়গায়তেই ছিলাম দুই ঘণ্টার ওপরে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের জিলানী বলেন, সকাল পৌনে ৯টার দিকে উত্তরবঙ্গগামী চুনবাহী একটি ট্রাক ঝাঐল ওভারব্রিজের পশ্চিম পাশে উল্টে যায়। শুনেছি এ ঘটনায় নাকি একজনের মৃত্যুও হয়েছে। ট্রাকটি উল্টে যাবার পর থেকেই দুপাশে যানজটের সৃষ্টি হয়।

তিনি বলেন, এই জায়গাটা দুই লেনের রাস্তা, এর ওপর দিয়ে ফ্লাইওভারের কাজ চলছে। যার ফলে এই একটা রাস্তা দিয়েই দুপাশের গাড়ি এক লেন করে চলাচল করে। কিন্তু ট্রাকটি উল্টে যাওয়ায় দুপাশের গাড়িই আটকে যায়। ফলে ঢাকাগামী লেনে এখান থেকে প্রায় নলকা ও উত্তরবঙ্গগামী লেনে যানজটটি সেতু পশ্চিম পর্যন্ত গিয়ে পৌঁছে।

তিনি আরও বলেন, তবে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ট্রাকটি রাস্তার পাশে সরিয়ে দিয়ে যান চলাচল শুরু করিয়েছি। আশা করছি অল্প সময়ের মধ্যেই যানজট স্বাভাবিক হয়ে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top