শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


৯৯৯-এ ফোন, কার্নিশে আটকে পড়া শিশু উদ্ধার


প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৪ ১৫:৩২

আপডেট:
৩ মে ২০২৪ ১১:১৮

সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা থেকে পালাতে গিয়ে ছয় তলার কার্নিশে আটকে পড়ে এক শিশু। পরে তাকে ৯৯৯-এ ফোন করে উদ্ধার করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ব্রাহ্মণবাড়িয়া সদরের ভারতীয় ভিসা সেন্টারের পাশের এক মাদ্রাসার একজন ছাত্র পালানোর জন্য সাত তলা মাদ্রাসা ভবনের ছাদ থেকে দড়ি বেয়ে নামছিল। কিছুটা নামার পর সে আতঙ্কিত হয়ে ছয় তলার কার্নিশে আটকে পড়ে। এ অবস্থায় সে নিচেও নামতে পারছিল না, উপরেও উঠতে পারছিল না। কার্নিশে ভয়ে ও আতঙ্কে গুটিশুটি মেরে বসে ছিল।

শনিবার (২০ জানুয়ারি) একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে শিশুটিকে জরুরি উদ্ধার সহায়তার অনুরোধ জানান।

তিনি আরও জানান, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার কনস্টেবল কাজী রাসেল। কনস্টেবল রাসেল তাৎক্ষণিকভাবে ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার সার্ভিস স্টেশনকে শিশুটিকে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরবর্তীতে ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার মো. সজীব মিয়া উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে সাড়ে তের বছর বয়সী শিশুটিকে উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেয়। ব্রাহ্মণবাড়িয়া সদর ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া সিনিয়র স্টেশন অফিসার নাজমুল আলম ৯৯৯-কে এ বিষয়ে নিশ্চিত করেন।

 



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top