রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নতুন কমিটি


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২৪ ১৫:৫৭

আপডেট:
৫ মে ২০২৪ ১৫:৪০

ফাইল ছবি

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ফলাফলে প্রেসক্লাবের সভাপতি পদে রাজীব হাসান কচি ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাইজার চৌধুরী পেয়েছেন ২২ ভোট। আর সাধারণ সম্পাদক পদে বিপুল আশরাফ ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজমুল হক স্বপন পেয়েছেন ২১ ভোট।

এদিকে সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি পদে সরদার আল-আমিন ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ সেলিম পেয়েছেন ১৯ ভোট। আর সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান চাঁদ ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ মামুন পেয়েছেন ২১ ভোট।

প্রেসক্লাবের সহ-সভাপতি পদে রফিক রহমান ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহাদ আলী মোল্লা পেয়েছেন ১৯ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে ইসলাম রকিব ২৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হুসাইন মালিক পেয়েছেন ২০ ভোট। অর্থসম্পাদক পদে আতিয়ার রহমান ২৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহফুজ মামুন পেয়েছেন ২১ ভোট। সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক পদে জহির রায়হান সোহাগ ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামান আক্তার পেয়েছেন ২২ ভোট। ক্রীড়া সম্পাদক পদে সোহেল সজিব ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সনজিত কর্মকার পেয়েছেন ২০ ভোট। দপ্তর সম্পাদক পদে আবুল হাশেম ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মফিজুর রহমান জোয়ার্দ্দার পেয়েছেন ২২ ভোট।

প্রেসক্লাবের কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন পাঁচজন। এর মধ্যে, শাহ আলম সনি ২৬ ভোট, আজাদ মালিতা ২৪ ভোট, রফিকুল ইসলাম ২৪ ভোট ও শামীম রেজা পেয়েছেন ২৩ ভোট। অন্যদের মধ্যে রিফাত রহমান, খাইরুজ্জামান সেতু এবং পলাশ উদ্দীন পেয়েছেন ২২ ভোট। তিনজন সমানসংখ্যক ভোট পাওয়ায় লটারির মাধ্যমে পলাশ উদ্দীন নির্বাচিত হন।

অপরদিকে, সাংবাদিক সমিতির সহ-সভাপতি পদে খাইরুল ইসলাম ২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রানা কাদির পেয়েছেন ২২ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে রেজাউল করিম লিটন ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুহুল আমিন রতন পেয়েছেন ২০ ভোট। অর্থসম্পাদক পদে আলমগীর কবির শিপলু ২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উজ্জ্বল মাসুদ পেয়েছেন ২০ ভোট। ক্রীড়া সম্পাদক পদে আনজাম খালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন পরিচালনা করেন- আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন, কমিটির সদস্য অ্যাডভোকেট আবুল বাশার ও অ্যাডভোকেট ফিরোজ হোসেন।

এর আগে শনিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চুয়াডাঙ্গা প্রেসক্লাবে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর শুরু হয় ভোট গণনা কার্যক্রম।

প্রেসক্লাবের নির্বাচনে অংশগ্রহণ করেন রাজীব হাসান কচি-নাজমুল হক স্বপন প্যানেল ও ফাইজার চৌধুরী-বিপুল আশরাফ প্যানেল। অপরদিকে, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের নির্বাচনেও দুটি প্যানেল অংশগ্রহণ করে। একটিতে শেখ সেলিম-এমএ মামুন ও অপরটিতে সরদার আল-আমিন-কামরুজ্জামান চাঁদ।

নির্বাচন পরিচালনা কমিটি ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৩ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ও বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয় ১৪ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল ১৫ জানুয়ারি। পরদিন ১৬ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করে নির্বাচন পরিচালনা কমিটি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top