শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


দুর্ঘটনাকবলিত ট্রেনের সব বগি উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে

গাজীপুরে দুর্ঘটনার ৩২ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক


প্রকাশিত:
৫ মে ২০২৪ ১১:৩৫

আপডেট:
১৮ মে ২০২৪ ২২:২৭

 ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুর স্টেশনের দক্ষিণ আউটার সিগন্যাল (কাজী বাড়ি) এলাকায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার শেষে ৩২ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

শুক্রবার সকালে স্টেশনের দক্ষিণ আউটার সিগন্যালের ছোট দেওড়ার কাজীবাড়ি এলাকায় মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে দুটি ইঞ্জিনসহ নয়টি বগি লাইনচ্যুত হয়।

শনিবার (৪ মে) সন্ধ্যায় জয়দেবপুর রেল জংশন স্টেশনের মাস্টার হানিফ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনের সব বগি উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত বগি ও তেলের ওয়াগন সরিয়ে নেওয়া হয়েছে। আপ লাইন ক্লিয়ার আছে।

স্টেশন মাস্টার আরও জানান, শুক্রবার টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা টাঙ্গাইল কম্পিউটার ট্রেনটি বেলা পৌনে ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রা বিরতি করে। ট্রেনটি স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আউটার সিগনালে লাইন ক্রস করার সময় বিপরীত দিক থেকে আসা তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর যাত্রীবাহী ট্রেনে ও তেলবাহী ট্রেনের ৯ বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়া বগিগুলো সন্ধ্যা ৬টার দিকে সরিয়ে নেওয়া হয়েছে। সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে ওই পথে ট্রেন চলাচল শুরু হয়।

এদিকে, দুর্ঘটনা ঘটার ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। অপর লাইনে চলাচল করলেও শিডিউল বিপর্যয় হয়েছে সব ট্রেনের। ঢাকার সঙ্গে ময়মনসিংহ ও উত্তরবঙ্গ চলাচলকারী সব ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। ছয়টি ট্রেনের যাত্রা বাতিল করায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। যাত্রীরা ক্ষোভও প্রকাশ করছেন।

জয়দেবপুর রেল স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আল ইয়াসবাহ বলেন, “এক লাইনে ট্রেন চলাচলের কারণে ঢাকা থেকে নেত্রকোনা চলাচলকারী মহুয়া কমিউটার (নং ৪৩ এবং ৪৪), ঢাকা-জয়দেবপুর চলাচলকারী তুরাগ কমিউটার (নং তুরাগ কমিউটার ১৪) ও ঢাকা-জামালপুর চলাচলকারী জামালপুর কমিউটার ট্রেনের (নম্বর-৫১/৫২) শনিবারের উভয়মুখী যাত্রা বাতিল করা হয়েছে। এছাড়াও ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের যাত্রা প্রায় তিন ঘণ্টা বিলম্বিত হয়েছে।”

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সেতাবুর রহমান বলেন, “প্রায় ৩১ ঘণ্টা পর ডাবল লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে।”



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top