শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


বরগুনায় ২৮০ কেজি হাঙর ও ৬০ কেজি হরিণের মাংস উদ্ধার


প্রকাশিত:
৫ মে ২০২৪ ১৭:০৩

আপডেট:
১৮ মে ২০২৪ ২৩:৩১

ছবি- সংগৃহীত

বরগুনার পাথরঘাটা উপজেলায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৬০ কেজি হরিণের মাংস ও ২৮০ কেজি অবৈধ হাঙর উদ্ধার করেছে পাথরঘাটা কোস্টগার্ড। এ সময় মাংস পাচার ও অবৈধ হাঙর মাছের ব্যবসায় জড়িত কাউকে আটক করা যায়নি।

রোববার (৫ মে) সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত উপজেলার বিএফডিসি ঘাট সংলগ্ন এলাকায় ও চরদুয়ানী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ছায়রাবাদ সংলগ্ন খেয়াঘাট এলাকায় এ বিশেষ দুটি পৃথক অভিযান পরিচালনা করা হয়।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার এম ফিরোজ্জামানের নেতৃত্বে দুটি অভিযান পরিচালনা করা হয়। প্রথমে উপজেলার বিএফডিসি ঘাট সংলগ্ন এলাকায় এফবি মঞ্জু নামের একটি মাছ ধরা ট্রলারকে সন্দেহ হলে তল্লাশি করা হয়। এ সময় ওই ট্রলার থেকে ২৮০ কেজি অবৈধ হাঙর উদ্ধার করা হয়।

পরবর্তীতে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ছায়রাবাদ সংলগ্ন খেয়াঘাট এলাকায় আরেকটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার বাসিন্দা টুলু কাজির বাড়ির পুকুর পাড়ের জঙ্গলে একটি কর্কশীটের মধ্যে বরফ দিয়ে পরিত্যক্ত অবস্থায় ৬০ কেজি হরিণের মাংস ও ৮টি পা উদ্ধার করা হয়।

এ বিষয়ে পাথরঘাটা কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এইচ এম এম হারুন অর রশীদ প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে অবৈধ হাঙর শিকারি ও ব্যবসায়ীরা পালিয়ে যান। পরে উদ্ধারকৃত হাঙর ও হরিণের মাংস পাথরঘাটা বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top