সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


কেএনএফ সহযোগী সন্দেহে আরো ২ জন গ্রেফতার


প্রকাশিত:
৮ মে ২০২৪ ১৬:১০

আপডেট:
২০ মে ২০২৪ ০১:১৮

ছবি- সংগৃহীত

বান্দরবানে রুমা-থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনার পর যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর সহযোগী সন্দেহে আরো দুই জনকে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (৮মে) বিকাল ২ টার দিকে গ্রেফতার ব্যক্তিদের আদালতে তোলা হয়। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুরুল হক তাদেরকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, বান্দরবান রুমা উপজেলার দার্জিলিং পাড়ার বোয়াল ত্লিং বমের ছেলে জিরসাং লিয়াং বম (৪২) ও সাংসিম বমের ছেলে এন্ডুসরেন্ট বম (২১)।

পুলিশ জানায়, গতকাল মঙ্গলবার রুমা দার্জিলিং পাড়া থেকে প্রাথমিক জিজ্ঞেসবাদেদ পরে কেএনএফের সহযোগী সন্দেহে গ্রেফতার করে পুলিশ। আজ বুধবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন,কেএনএফ সহযোগী সন্দেহে দুই জনকে রুমা অস্ত্র লুটের মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এ পর্যন্ত ২২জন নারীসহ ৮৪ জনকে রুমা ও থানচি ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় ৯টি মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তার মধ্যে বিভিন্ন সময়ে ৫৬ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে।

গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। অপহরণের দুইদিন পরে ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার করে র‍্যাব। সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে।

সন্ত্রাসীদের গ্রেফতার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top