মঙ্গলবার, ২রা জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১


বগুড়া পৌরসভার ২৭১ কোটি টাকার বাজেট ঘোষণা


প্রকাশিত:
৩০ জুন ২০২৪ ১৭:৫৮

আপডেট:
২ জুলাই ২০২৪ ১৮:৫৭

ছবি- সংগৃহীত

আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলো বগুড়া পৌরসভার আগামী অর্থবছরের বাজেট। পৌর মেয়র রেজাউল করিম বাদশা ২৭১ কোটি ১৫ লাখ ৭৩ হাজার ১৩৫ টাকার বাজেট ঘোষণা করেন। আকারে বাজেট বড় হলেও সেখানে মোট রাজস্ব আয় দেখানো হয়েছে ৭৯ কোটি পাঁচ লাখ ৫৬ হাজার ৭২৮ টাকা। বাজেটের ঘোষিত অবশিষ্ট অর্থ সরকারি অনুদান ও উন্নয়ন প্রকল্প থেকে পাওয়ার আশা প্রকাশ করা হয়েছে।

রোববার (৩০ জুন) দুপুরে বগুড়া শহরের শহীদ টিটু মিলনায়তনে বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন - বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান শুভাশীষ পোদ্দার লিটন, টিএমএসএস’র পরিচালক(স্বাস্থ্য) ডা. মতিউর রহমান ও লাইট হাউসের নির্বাহী পরিচালক হারুন উর রশিদ।

বগুড়া পৌর এলাকাকে গ্রিন সিটি গড়ার প্রত্যয় ব্যক্ত করে পৌর মেয়র বাদশা বলেন, দেশের সর্ববৃহৎ পৌরসভা হলেও বগুড়ার জন্য কাঙ্খিত অর্থ বরাদ্দ না পাওয়ায় উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হয়। এবার প্রত্যাশা করা হচ্ছে যে সরকারি বরাদ্দ বৃদ্ধি পাবে। তিনি নাগরিকদের নিয়মিত পৌর কর পরিশোধসহ পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে সহায়তা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, অনেক সিটি কর্পোরেশন আছে যার আয়তন বগুড়া পৌরসভার চেয়েও কম। ৬৯ দশমিক ৫৬ বর্গকিলোমিটার আয়তনের এই পৌরসভায় ১০ লাখের অধিক মানুষের বসবাস। তাদের প্রত্যাশাও অনেক। বিশেষ করে শহরের যানজট বড় সমস্যা। সেখান থেকে উত্তরণে সকলের যৌথ প্রচেষ্টা প্রয়োজন। তিনি বগুড়ার পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করতে সরকারি সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top