রবিবার, ৭ই জুলাই ২০২৪, ২২শে আষাঢ় ১৪৩১


বাঘাইছড়িতে বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত


প্রকাশিত:
৩ জুলাই ২০২৪ ২০:৩৮

আপডেট:
৭ জুলাই ২০২৪ ০৫:৪০

ছবি- সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়িতে উজান থেকে নেমে আসা পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় বৃহস্পতিবারের (৪ জুলাই) এইচএসসি (ইংরেজি বিষয়) পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার (৩ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

তিনি বলেন, রাঙামাটিতে কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানিতে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে উপজেলার কাচালং সরকারি কলেজ বন্যার পানিতে তালিয়ে আছে। কাচালং সরকারি কলেজে এইচএসসি পরীক্ষার কেন্দ্র। পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষার্থীদের বাড়িঘর পানিতে ডুবে থাকায় তাদের কথা বিবেচনা করে বৃহস্পতিবারের ইংরেজি বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। কিছুক্ষণ আগে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে আমাকে নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, যদি শুক্রবার ও শনিবারের মধ্যে ঢলের পানি সরে যায় তাহলে যথারীতি রোববার পরীক্ষা হবে। তবে বাঘাইছড়ি উপজেলার সিজক কলেজকেন্দ্রের পরীক্ষা যথারীতি চলবে।

কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম জানান, কাচালং সরকারি কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী ৪৬৮ জন এবং স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী ১৭৪ জন।

প্রসঙ্গত, গত শনিবার থেকে টানা বর্ষণের ফলে জেলার বাঘাইছড়ির ৮টি ইউনিয়ন, ১টি পৌরসভাসহ ৩২টি গ্রামের চার হাজার মানুষ পানিবন্দি রয়েছে। গত মঙ্গলবার প্রায় ৩ থেকে ৫ ফুট পানি মাড়িয়ে পরীক্ষা দেন এইচএসসি পরীক্ষার্থীরা। বুধবার একইভাবে স্নাতক দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থীদের নৌকায় করে পার হয়ে পরীক্ষা দিতে দেখা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top