শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীকে খুদেবার্তা পাঠিয়ে কম্পিউটার পেলো শাকিল


প্রকাশিত:
২৯ ডিসেম্বর ২০২০ ০২:৩৬

আপডেট:
২৯ ডিসেম্বর ২০২০ ১৫:৫১

ছবি : সংগৃহীত

কম্পিউটারে অনলাইনে কাজ করে সংসার ও নিজের খরচ চালান শাহাদাত হোসেন শাকিল। নিজের কম্পিউটার নেই। সামর্থ্য না থাকায় তা কিনতেও পারেননি। অনলাইনে কাজ করতে গিয়েই তার চোখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল নম্বর। তখন কম্পিউটার কেনার জন্য সহযোগিতা চেয়ে ওই নম্বরে এসএমএস পাঠান শাকিল। সেটি নজরে পড়তেই উপহার হিসেবে তাকে কম্পিটার দিয়েছেন প্রধানমন্ত্রী। দীর্ঘদিন পর স্বপ্ন পূরণ হওয়ায় আবেগাপ্লুত হয়ে পড়েন শাকিল।

শাকিল কুমিল্লার নগরীর মুগলটুলির বাসিন্দা আবদুল হালিমের ছেলে। তার পরিবারের স্থায়ী ঠিকানা কুমিল্লার সদর উপজেলার পাথুরীপাড়া।

সোমবার (২৮ ডিসেম্বর) কুমিল্লার জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫ হাজার টাকার একটি কম্পিউটার শাকিলের হাতে তুলে দেন। যদিও শাকিল সহায়তা চেয়েছিলেন ২৫ হাজার টাকার কম্পিউটার।

গত ৭ ডিসেম্বর শাকিল প্রধানমন্ত্রীর নম্বরে এসএমএস পাঠান। তিনি জানান, কম্পিউটারে অনলাইনে কাজ করতে গিয়ে ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর নম্বরটি চোখে পড়ে। ওই ওয়েবসাইট থেকে নম্বরটি সংগ্রহ করে কম্পিউটার কেনার সামর্থ্য না থাকায় সহযোগিতা চেয়ে এসএমএস পাঠান। এসএমএস পাঠানোর একদিন পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শাকিলকে ফোন করা হয়। এর একদিন পরই তার খোঁজ নেওয়া হয় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে। পরে গতকাল জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি কম্পিউটার দেওয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, ‘এই তরুণ তার পরিবারের জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চেয়েছেন। দৃষ্টি আকর্ষণ হওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করে তাকে সহযোগিতার জন্য বলা হয়।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top