শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


সালথায় সাংবাদিক পরিবারকে হুমকির অভিযোগে জি‌ডি


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২২ ০৮:৫৮

আপডেট:
৯ ফেব্রুয়ারি ২০২২ ০৯:০৬

ফরিদপুরের সালথা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের সালথা প্রতিনিধি সাংবাদিক হাসান মোল্যা ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা। এ ঘটনায় গত ০৬ ফেব্রুয়ারী ২০২২ইং তারিখে সালথা থানায় একটি জিডি (নং-২৪৬) করা হয়েছে।

জানা গেছে, পূর্ব শত্রু তার জের ধরে ২০২১ সালের ১৩ নভেম্বর উপ‌জেলার রামকান্তপুর ইউ‌নিয়‌নের খ‌লিশাডু‌বি গ্রা‌মের আহম্মাদ মোল্যার ছেলে রুবেল মোল্যা, জুয়েল মোল্যা, নাঈম মোল্যা ও এরশাদ মোল্যাসহ অজ্ঞাত কয়েকজন সাংবাদিক হাসান মোল্যা ও তার পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। এতে হাসান মোল‌্যার ভাই শফিকুল মোল্যা ও ফারুক মোল্যা গুরুতর জখম হয়। খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে গেলে আসামীরা পালিয়ে যায়। পরে বিশেষ অভিযানে আসামীদের বাড়ি থেকে বিপুল পরিমান রক্তমাখা দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ১৬ নভেম্বর ২০২১ তারিখে উল্লেখিত ব্যক্তিদের আসামী করে সালথা থানায় একটি মামলা দায়ের করা হয় (নং-১১/জিআর/১৪০/২১)। মামলায় ১ জনকে জেল হাজতে প্রেরণ করেন আদালত। এতে আসামীরা ক্ষিপ্ত হয়ে সাংবাদিক হাসান মোল্যার পরিবারের ৬ জনকে আসামী করে ১৯ ডিসেম্বর ২০২১ইং তারিখে (১ মাস ৬ দিন পর) আদালতে পাল্টা মামলা করে।

সাংবাদিক হাসান মোল্যা বলেন, আদালত থেকে জামিনে বের হয়েই আসামীরা মামলা তুলে নেবার হুমকি দিচ্ছে। বর্তমানে পরিবারসহ নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন তিনি। এ ঘটনায় ০৬ ফেব্রুয়ারী ২০২২ইং তারিখে সালথা থানায় একটি জিডি করা হয়েছে (নং-২৪৬) বলেও জানান হাসান মোল্যা।

এ বিষয়ে সালথা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বলেন, সাংবাদিকরা দেশের চতুর্থ স্তম্ভ। সাংবাদিক পরিবারে মিথ্যা মামলা কোনভাবেই মেনে নেওয়া যায় না। সাংবাদিক হাসান মোল্যার পরিবারের নিরাপত্তায় প্রদানসহ প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তিনি।

এদিকে জিডির সত্যতা নিশ্চিত করে সালথা থানার অফিসার ইনচার্জ মো. আশিকুজ্জামান বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top