শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


যুবককে মারধর, ইউএনও কার্যালয়ে আনসার সদস্য প্রত্যাহার


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২২ ০৪:১৭

আপডেট:
৩ মে ২০২৪ ১৫:৩৩

 ছবি : সংগৃহীত

নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে আনসার সদস্যদের হামলার শিকার হয়ে আহসান হাবিব (২২) নামে এক যুবক আহতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত আনসার সদস্য রনিকে ইউএনও কার্যালয়ের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে।

আহসান হাবিব কবিরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের এনায়েত উল্যার ছেলে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহসান অভিযোগ করে জানান, দুপুরে তার ছোট ভাইয়ের জন্মনিবন্ধন সনদে নাম সংশোধনের জন্য বন্ধু মনিরকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান তিনি। লাইনে দাঁড়ানো অবস্থায় তার আরেক বন্ধু মনিরের মোবাইলে ভিডিও কল দিলে তারা কথা বলতে শুরু করেন। মোবাইলটি সামনের দিকে ধরা অবস্থায় দেখতে পেয়ে সেখানে দায়িত্বরত আনসার সদস্য ইউনুস তাতে হস্তক্ষেপ করেন। লাইনের সবাইকে ভিডিও করা হচ্ছে–এমন অভিযোগ করে মোবাইলটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন তিনি। বিষয়টি নিয়ে আনসার সদস্য ইউনুস ও রনির সঙ্গে আহসান ও মনিরের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রনি তার হাতে থাকা লাঠি দিয়ে সজোরে আহসানের চোখে আঘাত করেন। এতে তিনি গুরুতর জখম হন।

তিনি আরও জানান, ঘটনাটি ইউএনওকে জানানোর পর তার কক্ষ থেকে বের হয়ে আসার পথে আনসার রনি আবারও তাদের মারধর করেন। বিষয়টি বুঝতে পেরে ইউএনও রনিকে বকাঝকা করে তাদের গাড়িতে তুলে হাসপাতালে পাঠিয়ে দেন।

এ বিষয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা সুলতানা জানান, ‘তার কার্যালয়ে কাউকে মারধর করা হয়নি। জন্মনিবন্ধন সংশোধনের জন্য প্রতি সোম ও বুধবার বিভিন্ন ইউনিয়ন থেকে পাঁচ শতাধিক মানুষ উপজেলা কার্যালয়ে আসেন। দুপুরে লাইনে দাঁড়ানো নিয়ে আহসানসহ কয়েকজন ধাক্কাধাক্কিতে লিপ্ত হয়। এ সময় দায়িত্বরত আনসার রনি তাদের শান্ত করতে হাতের লাঠি দিয়ে কয়েকটি আঘাত করে।’

তিনি আরও জানান, ‘তিনি নিজে দায়িত্ব নিয়ে তার গাড়ি করে আহত যুবককে হাসপাতালে ভর্তি করিয়েছেন। এ ছাড়া তৎক্ষণাৎ অভিযুক্ত আনসার সদস্য রনিকে তার কার্যালয় থেকে প্রত্যাহার করে জেলায় পাঠানো হয়েছে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top