সোমবার, ১লা জুলাই ২০২৪, ১৬ই আষাঢ় ১৪৩১


অস্থির ডিমের বাজার, ভোরে আড়তে ভোক্তার অভিযান


প্রকাশিত:
২৭ জুন ২০২৪ ১২:৫১

আপডেট:
১ জুলাই ২০২৪ ০৫:১০

ছবি- সংগৃহীত

গত কয়েক দিন ধরে অস্থির হয়ে উঠেছে ডিমের বাজার। ভোক্তা পর্যায়ে একটি ডিম কিনতে গুনতে হচ্ছে প্রায় ১৫ টাকা। এই অবস্থায় ডিমের বাজারে কারসাজি বন্ধ করতে তৎপর হয়ে উঠেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ভোরে অভিযান চালিয়েছে রাজধানীর তেজগাঁওয়ে পাইকারি ডিমের আড়তে।

বৃহস্পতিবার (২৭ জুন) ভোরে তেজগাঁওয়ের ডিমের আড়তে এই বিশেষ অভিযান পরিচালনা করেন সংস্থাটির পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

এ সময় তিনটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে মেসার্স আমানত এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা এবং বাকি দুটি প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আব্দুল জব্বার মণ্ডল বলেন, তেজগাঁওয়ের পাইকারি ডিম ব্যবসায়ী আমানাতুল্লা এন্টারপ্রাইজকে বাজার অস্থির করার দায়ে বুধবারও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু আজও একই অপরাধ করা হচ্ছিল—এমন তথ্য-প্রমাণের ভিত্তিতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্ত ব্যবসায়ী আরও কিছু ব্যবসায়ীর সঙ্গে যোগসাজশে মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে ডিমের বাজার দর ঠিক করে আসছিল, যা আইনত দণ্ডনীয়।

এই কর্মকর্তা বলেন, এখান থেকে পাইকারি মূল্যে ডিম বিক্রি হচ্ছে। যখন ভোক্তা পর্যায়ে যাচ্ছে তখন প্রতি পিস ডিমের দাম চার থেকে পাঁচ টাকা অতিরিক্ত নেওয়া হচ্ছে। ১১ টাকায় যে ডিম এখানে বিক্রি হচ্ছে, সেই ডিম খুচরা পর্যায়ে ১৫ টাকা পর্যন্ত বিক্রি করা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top