মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নিতে ৯ সদস্যের কমিটি


প্রকাশিত:
১০ আগস্ট ২০২১ ১৫:২০

আপডেট:
৭ মে ২০২৪ ০০:৪৮

ফাইল ছবি

অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নিতে বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষকে প্রধান করে ৯ সদস্যবিশিষ্ট আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়। খবর সংশ্লিষ্ট সূত্রের।

জানা গেছে, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষকে প্রধান করে কমিটিতে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য-প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের প্রতিনিধি হিসেবে রাখা হয়েছে।

গত ১৯ জুলাই পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে নেওয়া অর্থ কোথায় রেখেছে তা জানতে অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে গঠিত বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিএ) সেল থেকে এ চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ইভ্যালি গ্রাহক ও মার্চেন্ট পর্যায় থেকে যে চারশ কোটি টাকা নিয়েছে তা কোথায় রাখা হয়েছে, সেটি জানাতে হবে। যদি অন্য কোনো খাতে বিনিয়োগ করে থাকে, তাও জানাতে হবে। একই সঙ্গে ভবিষ্যতে তাদের ব্যবসায়িক কৌশল সম্পর্কেও জানতে চেয়ে বলা হয়েছে, তাদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থায় যাওয়া যাবে না, সেটিও ব্যাখ্যা করতে হবে।

এর আগে, গত ৪ জুলাই বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনের ওপর ভিত্তি করে ইভ্যালির বিষয়ে তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। একই সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভোক্তা অধিকার অধিদপ্তরসহ মোট চারটি প্রতিষ্ঠানকে চিঠি পাঠানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top