রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ফারিণের ইরানে পুরস্কার পাওয়া ‘ফাতিমা’ দেশে মুক্তি পাচ্ছে


প্রকাশিত:
৬ মে ২০২৪ ১৩:২৩

আপডেট:
১৯ মে ২০২৪ ১১:৩৫

ছবি- সংগৃহীত

ছোটপর্দায় কম সময়ে দর্শকপ্রিয়তা পেয়েছেন এমন কয়েকজন অভিনেত্রীর নাম বললে তারকা অভিনেত্রীতাসনিয়া ফারিণের নাম প্রথমেই চলে আসে। সাবলীল অভিনয় দিয়ে দর্শকহৃদয় জয় করেছেন তিনি। নাটকের পাশাপাশি ওটিটিতে নিয়মিত কাজ করছেন ফারিণ।

অভিনয় জীবনের শুরুর দিকে ‘ফাতিমা’ নামে একটি সিনেমায় অভিনয় করেছিলেন এঅভিনেত্রী। ছয় বছর আগে অভিনয় করা সেই ছবির খবর জানা যায় ইরানের ফজর চলচ্চিত্র উৎসবে ইস্টার্ন ভিস্তা কম্পিটিশন বিভাগে মনোনীত হওয়ার পর। ছবিটি ইরানের সেই উৎসবে পুরস্কারও জিতে নেয়। ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ড জিতেছেন ফারিণ। উৎসব ঘুরে আসা ছবিটি এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ২৪ মে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে, এমনটাই জানান ছবির পরিচালক ধ্রুব হাসান।

এ উপলক্ষে গত শনিবার রাজধানীর একটি অফিসে একত্রিত হয়েছিলেন টিম ফাতিমারঅভিনয়শিল্পী ও কলাকুশলীরা। আড্ডা, আলাপে কেটেছে অসাধারণ এক সন্ধ্যা। ফাতিমা ও সুবর্ণা নামে দুই মেয়ের জার্নি নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। এতে ফারিণ অভিন করেছেন ফাতিমা চরিত্রে। গল্প ও চরিত্র মিলে বড়পর্দায় অন্য এক ফারিণকে দেখতে পাবেন দর্শক। এমনই আশা প্রকাশ করেছেন সিনেমাটির নির্মাতা।

ফারিণ বলেন, ‘ক্যারিয়ারের শুরুর দিকের সিনেমাফাতিমা। এটি কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কারও জিতেছি। এবার দেশে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। ভালোই লাগছে আবারও বড়পর্দায় আসতে যাচ্ছি ভেবে। গতকাল সিনেমারপোস্টার রিলিজহয়েছে। এরপরপুরোদমে শুরু হবে প্রচারণা। আশা করছি, সিনেমাটি দর্শকদের ভালো লাগবে।’

অভিনয়ের বাইরে ফারিণ যে গান করেন তা এখনকমবেশি অনেকেই জানেন।গত ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে তাঁর গাওয়া ‘রঙে রঙে রঙিন হবো’ শ্রোতারা বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন।প্রথম গাওয়া গানটি দিয়েই শীর্ষে পৌঁছান তিনি। এটি প্রকাশের পর থেকে ইউটিউব বাংলাদেশের ট্রেন্ডিংয়েশীর্ষে অবস্থান করছে! শুধু তা-ই নয়, বৈশ্বিক ট্রেন্ডিং তালিকায়ও জায়গা করে নিয়েছে তাঁর গাওয়াগানটি। এতে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছেন তাহসান খান।

 



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top