রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১


ডেঙ্গু মোকাবিলায় স্যালাইনসহ পর্যাপ্ত প্রস্তুতি আছে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত:
৯ জুলাই ২০২৪ ১৭:০৫

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৮

ছবি- সংগৃহীত

গত কয়েক বছরের ধারাবাহিকতায় চলতি বছরেও বাড়তে শুরু করেছে এডিস মশাবাহিত ডেঙ্গুর প্রকোপ। তবে ডেঙ্গু সংক্রমণ বাড়া কাম্য নয় উল্লেখ করে পরিস্থিতি খারাপ হলেও তা মোকাবিলায় স্যালাইনসহ পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, আমরা কেউ চাই না, ডেঙ্গুতে একটা ভয়াবহ পরিস্থিতি তৈরি হোক। যদি উপরওয়ালার ইচ্ছায় হয়, আমরা সামলাতে পারব বলে আশা করি।

পর্যাপ্ত প্রস্তুতির কথা জানিয়ে মন্ত্রী আরও বলেন, সব চিকিৎসকরা জানেন ডেঙ্গুর চিকিৎসায় কী করতে হবে। আমাদের একটা গাইডলাইন আছে, সেটি সম্পর্কেও তারা অবগত। পর্যাপ্ত স্যালাইন মজুত আছে। আমি এরই মধ্যে বিভিন্ন ফার্মাসিউটিক্যাল কোম্পানি, আমাদের এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডকে (ইডিসিএল) নিয়ে মিটিং করেছি যেন কোনোভাবেই স্যালাইনের ঘাটতি না হয়।

মশা নিয়ন্ত্রণে বিষয়ে তিনি বলেন, আমরা কয়েকটি বৈঠক করেছি, স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং দুই মেয়রের সঙ্গে কথা বলেছি। ভবিষ্যতেও আমরা বৈঠক করব। দুটি মন্ত্রণালয়কে সমন্বয় করে কাজটি করতে হবে। স্বাস্থ্য ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে ডেঙ্গু মোকাবিলা করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top