মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১


পরিবার পরিকল্পনা পরিদর্শক ও সহকারীদের তিন দাবি


প্রকাশিত:
২৭ আগস্ট ২০২৪ ১৮:৫৬

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০৫

ছবি : মামুন রশিদ

প্রস্তাবিত নিয়োগবিধি গেজেট আকারে প্রকাশসহ তিন দফা দাবি জানিয়েছে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীরা। আগামী ১৫ কর্মদিবসের মধ্যে এসব দাবি আদায় না হলে রিপোর্ট বন্ধ ও কর্মবিরতিসহ ধারাবাহিক কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন তারা।

মঙ্গলবার (২৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীর নিয়োগবিধি দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের পক্ষে মো. সোহেল হোসেন বলেন, আমরা স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পরিবার পরিকল্পনা অধিদফতরের অধীন মাঠ পর্যায়ে কর্মরত ২৮ হাজার পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারী।

আমাদের চাকরির শুরু থেকে আজ পর্যন্ত কোনও নিয়োগ বিধি না থাকার কারণে সব কর্মচারী সব ধরনের পদোন্নতি বা আর্থিক সুবিধা থেকে বঞ্চিত। যে পদে নিয়োগ সে পদে থেকেই বিদায়।

এমন মর্মান্তিক বিষয়ে বারবার কর্তৃপক্ষের সঙ্গে সাক্ষাৎ বা আবেদন করলেও তাদের আশ্বাসের পর আশ্বাসে দিয়ে যুগের পর যুগ কাটিয়ে দিয়েছি। জনসংখ্যা নিয়ন্ত্রণ, মাতৃ-মৃত্যুরোধ, মা ও শিশু স্বাস্থ্য, কিশোর-কিশোরী সেবায় একনিষ্ঠভাবে নিয়োজিত এই সমাজ গড়ার কারিগররা আজ বৈষম্যের যাতা কলে পিষ্ট হয়ে দেয়ালে পিঠ ঠেকেছে।

এসময় তিনি তাদের তিন দফা দাবি তুলে ধরেন। তাদের দাবিগুলো হলো—

শিক্ষাগত যোগ্যতা উন্নয়নসহ পরিবার পরিকল্পনা পরিদর্শক স্নাতক, গ্রেড-১১ ও পরিবার কল্যাণ সহকারী এইচএসসি গ্রেড-১৩ প্রস্তাবিত নিয়োগবিধি গেজেট প্রকাশ করতে হবে, পরিবার পরিকল্পনা পরিদর্শক থেকে সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা এবং পরিবার কল্যাণ সহকারী থেকে পরিবার পরিকল্পনা পরিদর্শক, উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী পদে ধারাবাহিকভাবে পদোন্নতির ব্যবস্থা করতে হবে এবং নিয়োগবিধির গেজেট প্রকাশ করার পূর্ব পর্যন্ত সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা এবং পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ সহকারী ও উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী পদে সব ধরনের নিয়োগ, পদোন্নতি ও পদায়ন বন্ধ করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top