সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ভারতে আল-কায়েদার সাথে জড়িত ২ বাংলাদেশি গ্রেপ্তার


প্রকাশিত:
১৪ মে ২০২৪ ১০:৫৬

আপডেট:
১৪ মে ২০২৪ ১০:৫৯

ছবি সংগৃহিত

জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার সঙ্গে জড়িত ২ বাংলাদেশিকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে গ্রেপ্তার করা হয়েছে। তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন এবং পরে গুয়াহাটি রেলওয়ে স্টেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৪ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদা সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বাংলাদেশের দুই সন্দেহভাজন সন্ত্রাসীকে বেআইনিভাবে ভারতে প্রবেশের জন্য গুয়াহাটিতে গ্রেপ্তার করা হয়েছে বলে সোমবার পুলিশ জানিয়েছে।

এনডিটিভি বলছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গতকাল গুয়াহাটি রেলস্টেশন থেকে ওই দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। তারা যুবকদের সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার জন্য শহরে অবস্থান করছিল বলেও পুলিশ দাবি করেছে।

সন্দেহভাজন ওই দুই সন্ত্রাসী হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাহার মিয়া (৩০) এবং বাংলাদেশের নেত্রকোনা জেলার রাসেল মিয়া (৪০)। তারা আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য, আর এটি নিষিদ্ধঘোষিত আল কায়েদা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট (একিউআইএস) সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘অভিযুক্তরা বাংলাদেশের নাগরিক এবং পাসপোর্ট ছাড়াই অবৈধভাবে ভারতে প্রবেশ করে অবস্থান করছিল এবং আসামে সন্ত্রাসী নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার জন্য ভারতীয় নথিপত্র হাতে পেয়েছিল।’

তাদের কাছ থেকে আধার এবং প্যান কার্ড উদ্ধার করা হয়েছে জানিয়ে পুলিশ বলেছে সেগুলো ভুয়া বলে সন্দেহ করা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top