শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


স্বস্তির খোঁজে ওয়াটার পার্ক


প্রকাশিত:
৪ মে ২০২৪ ১৮:১৬

আপডেট:
১৮ মে ২০২৪ ১৭:৫৮

ছবি- সংগৃহীত

বিনোদনকেন্দ্র হিসেবে ওয়াটার পার্ক ভীষণ জনপ্রিয় হলেও বর্তমানে তীব্র দাবদাহ থেকে কিছুটা স্বস্তি পেতে শহরবাসী ছুটছে সুইমিংপুল ও ওয়াটার পার্কগুলোতে। গত কয়েক বছরে ঢাকার আশপাশে গড়ে উঠেছে বেশ কিছু ওয়াটার পার্ক। এই গরমে আপনার স্বস্তির খোঁজে রইল ঢাকার কাছেই ৫টি ওয়াটার পার্কের সন্ধান:

নন্দন পার্ক

সাভারের নবীনগর-চন্দ্রা হাইওয়ের বাড়ইপাড়া এলাকায় প্রায় ৩৩ একর জমির ওপর গড়ে উঠেছে নন্দন পার্ক। নন্দন পার্কে বিভিন্ন ধরনের রাইড রয়েছে এবং কটেজে থাকার ব্যবস্থাও রয়েছে। সব বয়সী মানুষদের জন্যই বিনোদনের ব্যবস্থা রয়েছে এই পার্কে। ড্রাই পার্কে আকর্ষণীয় ১৩টি রাইড রয়েছে। এ ছাড়া এই পার্কের অন্যতম আকর্যণ ওয়াটার ওয়ার্ল্ড। তাদের ওয়াটার পার্কে রয়েছে ওয়েভ পুল, স্যুট ও ফ্যামিলি কার্ভ টিউব স্লাইড, ওয়েভ রানার, ডুম স্লাইড, মাল্টি প্লে জোন এবং ওয়াটার ফল অ্যান্ড মিস্ট।

এখানে বিভিন্ন দামের প্যাকেজ রয়েছে। শুধু ওয়াটার ওয়ার্ল্ডে যেতে চাইলে ৬৬০ টাকা মূল্যের প্যাকেজ নেওয়া যায়। এ ছাড়া আরো নানা ধরনের প্যাকেজ রয়েছে সেখানে। বিশেষ দিনগুলোতে এই প্যাকেজগুলোতে ছাড়ের ব্যবস্থা থাকে।

ওয়াটার কিংডম ওয়াটার পার্ক

ঢাকার অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমের একটি অংশ ওয়াটার কিংডম। ফ্যান্টাসি কিংডমের দারুণ সব রাইডের পাশাপাশি ওয়াটার কিংডমেও রয়েছে বিভিন্ন ধরনের রাইড। ওয়েভ পুল, জাকুজিসহ বিভিন্ন ব্যবস্থা রয়েছে ওয়াটার কিংডমে।

১০০০ টাকার প্যাকেজে ওয়াটার কিংডমে প্রবেশসহ সব রাইড অন্তর্ভুক্ত। সব বয়সী মানুষই ওয়াটার কিংডমে দারুণ সময় কাটাতে পারবেন। ছুটির দিনে পরিবার নিয়ে যাওয়ার জন্য ফ্যান্টাসি কিংডমের ওয়াটার কিংডম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

ম্যাটাডোর অ্যামিউজমেন্ট পার্ক

ঢাকা থেকে এক ঘণ্টা দূরত্বে হাজারীবাগে অবস্থিত এই পার্কটিতে প্রবেশ ফি মাত্র ১০০ টাকা। তবে বছরের বিভিন্ন সময়ে থাকে ডিসকাউন্টের সুবিধা। কম্পাউন্ডে রয়েছে সুবিশাল অ্যাকুয়া পার্কের সুবিধা এবং এই অ্যাকুয়া পার্কের এন্ট্রি ফি ৩০০ টাকা। ওয়েভপুল, সুইমিংপুল এবং ফ্যামিলি পুলের সুবিধা রয়েছে এই ওয়াটারপার্কে। এ ছাড়াও বাম্পার বোটে করে নৌকায় চড়ে পুলে ঘুরে বেড়াতে পারেন। এই রাইডের টিকিট ফি ১০০ টাকা।

মানা বে ওয়াটার পার্ক

প্রায় ৬০ হাজার কিলোমিটার জায়গা জুড়ে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া উপজেলায় গড়ে উঠেছে বাংলাদেশের সবচেয়ে বড় প্রিমিয়াম ওয়াটার পার্ক ‘মানা বে’। মোট ১৭টি রাইডের মধ্যে আছে একটি ওয়েভ পুল, তিনটি ওয়াটার স্লাইড ট্যুর, ফ্লোরাইডার ডাবল, বাচ্চাদের জন্য একটি আলাদা জোন এবং একটি কৃত্রিম নদীসহ নানা কিছু। বড়দের জন্য প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ৬ হাজার টাকা এবং শিশুদের জন্য ৩ হাজার টাকা। এই টিকিটে সবগুলো রাইড অন্তর্ভুক্ত। তাই আলাদা করে রাইডের জন্য টিকিট কাটতে হবে না।

ড্রিম হলিডে পার্ক

ঢাকার কাছে নরসিংদীর পাঁচদোনায় প্রায় ৬০ একর জমির ওপর গড়ে উঠেছে নান্দনিক এই পার্কটি। প্রাপ্তবয়স্কদের জন্য পার্কে প্রবেশ ফি ৩২০ টাকা আর শিশুদের জন্য ফি ২২০ টাকা। পার্কে রয়েছে ২০ ধরনের রাইড।

এছাড়াও পুরো কম্পাউন্ড জুড়ে দৃষ্টিনন্দন ক্রুজশিপে করে ঘোরার সুযোগ রয়েছে এবং নির্দিষ্ট চার্জের বিনিময়ে হেলিকপ্টারে করে ঘুরে দেখা যায় পুরো আইল্যান্ডটি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top