শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সাবেক বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম ইন্তেকাল করেছেন


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৮

আপডেট:
৩ মে ২০২৪ ১৩:৪১

 ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম আর নেই। বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টায় ঢাকার একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি....রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি এক ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। এছাড়া সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠনও শোক জানিয়েছেন।

প্রয়াতের জানাজা বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বাদ জোহর সুপ্রিম কোর্টের ইনার গার্ডেনে এবং বাদ আসর মিরপুর সাড়ে ১১ স্থানীয় মসজিদে অনুষ্ঠিত হবে। পরে মিরপুর কালশী গোরস্থানে তার দফান হওয়ার কথা রয়েছে।

বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম ১৯৪০ সালের ১৩ জানুয়ারি কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে এমএ ডিগ্রি এবং ১৯৬৪ সালে ব্যাচেলর অব ল ডিগ্রি অর্জন করেন। পরে ১৯৬৫ সালে তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

১৯৭২ সালে সৈয়দ আমিরুল ইসলাম লন্ডনের 'লিং কনস ইন' থেকে বার এট ল ডিগ্রি অর্জন করেন। পরে ১৯৯৪ সালের ১৪ ফেব্রুয়রি সৈয়দ আমিরুল ইসলাম হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করেন। ১৯৯৬ সালে তিনি হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে শপথ নেন। ২০০৭ সালের ১২ জানুয়ারি হাইকোর্ট বিভাগের বিচারকের পদ থেকে অবসরে যান।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top