বৃহঃস্পতিবার, ৪ঠা জুলাই ২০২৪, ২০শে আষাঢ় ১৪৩১


খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন আজ


প্রকাশিত:
২ জুলাই ২০২৪ ১৩:০৭

আপডেট:
৪ জুলাই ২০২৪ ১৫:১৬

ফাইল ছবি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসায় ফেরার সম্ভাবনা রয়েছে মঙ্গলবার (২ জুন) সন্ধ্যার পর। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের অনুমতি সাপেক্ষে তিনি বাসায় ফিরতে পারেন বলে জানা গেছে।

বিএনপির চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার বলেন, ম্যাডামের শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি নেই। ওনার অবস্থা খুব বেশি ভালো না।

খালেদা জিয়ার বাসায় ফেরার বিষয়ে জানতে চাইলে আব্দুস সাত্তার বলেন, এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। বিকেলে ম্যাডামের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসবে। তখন সিদ্ধান্ত হবে ওনাকে বাসায় নিয়ে আসা হবে কিনা।

বিএনপির একজন চিকিৎসক নেতা বলেন, ম্যাডামের যে শারীরিক অবস্থা তাতে বাসায় ফেরার মতো না। কিন্তু তিনি হাসপাতালে থাকতে চান না। হাসপাতালে আসা-যাওয়া নিয়ে তিনি খুবই বিরক্তি প্রকাশ করেন। এসব কিছু বিবেচনা করে ওনাকে আজকে বাসায় নিয়ে আসার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, বাসায় ওনার চিকিৎসার জন্য সর্বোচ্চ ব্যবস্থা করা হবে। চিকিৎসকরা সার্বক্ষণিক ওনাকে মনিটরিংয়ে রাখবেন।

গত ২৩ জুন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়। দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছে।

২১ জনু মধ্যরাতে খালেদা জিয়া শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে রাজধানীর বসুন্ধরায় এভার কেয়ার হাসপাতালে সিসিইউতে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানে তার চিকিৎসা চলছে।

এর আগে গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার রক্তনালিতে অস্ত্রোপচার করেন যুক্তরাষ্ট্র থেকে আসা ৩ জন চিকিৎসক।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন বলেও বিএনপির পক্ষ থেকে জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top