সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


ড্রেসিংরুমে ঝামেলা প্রেমিকার সঙ্গে সম্পর্কের মতো, বললেন নেইমার


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০০:৪৯

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:৩২

 ফাইল ছবি

সময়টা মোটেই ভালো যাচ্ছে না ফরাসি ক্লাব পিএসজির। সেই দুশ্চিন্তার সঙ্গে ব্যক্তিগত আচরণেও বিতর্কের মুখে পড়েছেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ তারকা নেইমার দ্য সিলভা জুনিয়র। লিগ ওয়ানে মোনাকোর সঙ্গে হারের ম্যাচে নিজের ছায়া হয়েই ছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পিএসজির ত্রয়ী আক্রমণভাগের দুজন লিওনেল মেসি ও কিলিয়ান। এমবাপের চোটের কারণে দায়িত্বভার নেইমারের কাধেই ছিল। কিন্তু সেই ম্যাচে নিজের স্বভাবসুলভ খেলাই দেখাতে পারেননি তিনি। এরপর দলের সতীর্থ ও কর্মকর্তাদের সঙ্গে ঝগড়া নিয়ে নেইমারকে ঘিরে নতুন বিতর্ক দেখা দেয়। এবার সেই ঝামেলার বিষয়টি তিনি নিজেই স্বীকার করেছেন।

ফরাসি সংবাদমাধ্যম লেকিপের এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে। প্রতিবেদনে ড্রেসিংরুমে সতীর্থের সঙ্গে দ্বন্দ্বকে ‘প্রেমিকার সঙ্গে সম্পর্কের মতো’ বলে উল্লেখ করেছেন নেইমার।

নেইমার বলছেন, ‘একটা বিষয় নিয়ে আলোচনা হয়েছিল। আমরা সে বিষয়ে একমত ছিলাম না। এটাও ফুটবলের অংশ। প্রতিদিনই এমন কিছু না কিছু ঘটে। আমি এ বিষয়গুলোকে পছন্দ করি। এটা অনেকটা প্রেমিকার সঙ্গে সম্পর্কের মতো। ফুটবলে শুধু ভালোবাসা আর বন্ধুত্বই থাকে না। এখানে কিছু বিষয় নিয়ে মতের অমিল থাকবে, সেই বিষয় নিয়ে আলোচনা হবে। মাঝেমধ্যে ফুটবলারদের উন্নতির জন্য এর দরকার পড়ে।’

অস্থিরতা নিয়ে তৈরি হওয়া বিতর্ক স্বাভাবিকভাবে ব্যাখ্যা করলেও সে খবর বাইরে আসার বিষয়টি মানতে পারেননি নেইমার। সংবাদমাধ্যমে আসা ড্রেসিংরুমের খবরের অধিকাংশই মিথ্যা উল্লেখ করে তিনি বলেন, ‘ড্রেসিংরুমের যেসব খবর সংবাদমাধ্যমে আসে, সারা বিশ্বে ছড়িয়ে যায়, তার অনেক খবরই মিথ্যা। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়েই গুঞ্জনগুলো শোনা যায়। আমাদের এই বিষয়ে নজর দিতে হবে। এই ঘটনা সংবাদমাধ্যমে আসা ঠিক নয়, এটা নিজেদের মধ্যেই থাকা উচিত ছিল। কারণ, আমাদের একসঙ্গেই চলতে হবে। এ ধরনের সংবাদ ড্রেসিংরুমের বাইরে গেলে আমরা ক্ষেপে যাই। আমি নিশ্চয়তা দিচ্ছি, সংবাদমাধ্যমে ড্রেসিংরুমের যেসব খবর আসে, তার অনেক কিছুই মিথ্যা, খুব অল্পই সত্য হয়।’

এর আগে শনিবার রাতে মেসি ও এমবাপেকে ছাড়াই মাঠে নামে প্যারিসিয়ানরা। তাদের অনুপস্থিতি এবং মোনাকোর মাঠে অনুষ্ঠিত হওয়ায় ম্যাচটি স্বাভাবিকভাবেই সহজ হবে না যে ধরে নেওয়া হয়েছিল। তবুও বায়ার্ন মিউনিখের সঙ্গে চ্যাম্পিয়নস লিগ ম্যাচের আগে এ ম্যাচটি দলের স্পিরিট ফিরিয়ে আনার কাজে লাগতে পারত। কেননা, এর আগের ম্যাচেই মার্শেইয়ের বিপক্ষে লজ্জাজনক হার নিয়ে ফ্রেঞ্চ কাপ থেকে বিদায় নিতে হয়েছে প্যারিসিয়ানদের।

মোনাকোর সঙ্গে দলের ছন্দহীন পরাজয় মানতে পারেননি পিএসজির ক্রীড়া উপদেষ্টা লুইস কাম্পোস। সে কারণেই তিনি ওই ম্যাচে খেলোয়াড়দের নিবেদন ও আগ্রাসী মনোভাব নিয়ে প্রশ্ন তোলেন। কিন্তু অভিযোগটি পছন্দ না হওয়ায় তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নেইমার ও আরেক ব্রাজিলিয়ান মার্কিনিয়োস।

আজ রাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে মাঠে নামবে পিএসজি। তার আগে চোট সেরে দলের সঙ্গে যোগ দিয়েছেন মেসি ও এমবাপে। যা আপাতত ফরাসি ভক্তদের স্বস্তি যোগাচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top