সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১


ধবলধোলাইয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ


প্রকাশিত:
১৪ মার্চ ২০২৩ ২১:০৯

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৬:১৫

ছবি সংগৃহিত

শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার সিরিজ জয়ের পর আবারো ইতিহাস গড়ার হাতছানি। এবার টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের ধবলধোলাইয়ের লক্ষ্য লাল-সবুজের প্রতিনিধিদের। সিরিজের শেষ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলায় ম্যাচটি শুরু হচ্ছে বিকেল ৩ টায়।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ছিল সিরিজ জয়ের। তবে সেটা এক ম্যাচ হাতে রেখেই জয় করে নিয়েছে সাকিবের দল। প্রথম ম্যাচে চট্টগ্রামে ৬ উইকেটের বড় জয়ের পর দ্বিতীয় ম্যাচে মিরপুরে ৪ উইকেটের জয় পায় স্বাগতিকরা। ঘরের মাঠে বলে নয়, সবমিলিয়ে এবারই প্রথম ইংল্যান্ডকে ‘বাংলাওয়াশ’ করার সুযোগ পেয়েছে টাইগাররা।

এদিকে, সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ একাদশে বেশ কয়েকটি পরিবর্তন রয়েছে। আফিফ হোসেন ও নাসুম আহমেদকে বসিয়ে তাদের জায়গায় সুযোগ দেওয়া হয়েছে শামিম হোসেন ও তানভীর ইসলামকে। বিপিএল মাতিয়ে স্কোয়াডে জায়গা করে নেওয়া তানভীরের আজই আন্তর্জাতিক অভিষেক হচ্ছে। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়েই নামছে ইংল্যান্ড।

বাংলাদেশ একাদশ

রনি তালুকদার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, তানভীর ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ

ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার ও রেহান আহমেদ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top