সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


‘চেহারার জন্য নয়, পারফরম্যান্সের জন্য বাদ আফিফ’


প্রকাশিত:
২৬ মার্চ ২০২৩ ১৮:৫৪

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৪:২৭

 ফাইল ছবি

২০১৯ সালের পর থেকে টানা ৬১ ম্যাচ জাতীয় দলে খেলেছেন আফিফ হোসেন। তবে সর্বশেষ ইংল্যান্ড সিরিজে একাদশ থেকে বাদ পড়েন তিনি। পরবর্তীতে জাতীয় দল থেকেও আফিফকে বাদ দেওয়া হয়।

তার বাদ পড়া নিয়ে এরপরই চলতে থাকে আলোচনা-সমালোচনা। তবে মিডল অর্ডার এই ব্যাটারের বাদ পড়ার কারণ জানিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন (২৬ মার্চ) সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরুসিংহে। সেখানে তার কাছে আফিফ পারফরম্যান্সের কারণেই বাদ পড়েছেন কিনা জানতে চাওয়া হয়। জবাবে হাথুরু বলছেন, ‘অবশ্যই।

তার চেহারার কারণে নয়, পারফরম্যান্সের জন্যই বাদ পড়েছে। যে কেউ বাদ পড়লেই সেটা পারফরম্যান্সের কারণে হয়ে থাকে। কখনও কখনও আবার কৌশলগত কারণে। যদি আমরা আলাদা কিছু করতে চাই, আলাদা কাউকে দেখতে চাই; এটাও কখনও কখনও কারণ হয়।’

তবে দল থেকে বাদ পড়েই যে দলের দরজা আফিফের জন্য বন্ধ হয়ে গেছে তা নয়। ভালো পারফর্ম করলে অন্যদের মতো আফিফও দলে ডাক পাবেন বলে জানিয়েছেন হাথুরু। অবশ্য আফিফের সাথে এসব নিয়ে কথা বলেছেন এই টাইগার ওস্তাদ। পুনরায় দলে ঢুকতে করণীয় সম্পর্কেও তিনি বাতলে দিয়েছেন।

টাইগার কোচ আরও বলেন, ‘সে দলের বাইরে আছে এখন। তার এখন যা করা দরকার, তাই করতে হবে। গিয়ে রান করতে হবে। আমি তার সঙ্গে কিছু জায়গায় উন্নতির ব্যাপারে কথা বলেছি। যদি সে তা করতে পারে, তাহলে দলের প্রয়োজনে সবার মতোই সেও সুযোগ পাবে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top