সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


মেসির জন্য জীবন দেওয়াটাই বাকি কেবল


প্রকাশিত:
২৬ মার্চ ২০২৩ ১৯:৩৭

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৩৫

 ফাইল ছবি

কাতার বিশ্বকাপের আগে ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। অপ্রাপ্তি বলতে শুধু ছিল বিশ্বকাপের সোনালি ট্রফিটা। তবে মরুর বুকে নিজের শেষ বিশ্বকাপ খেলতে নেমে সেটির আক্ষেপও মিটিয়েছেন ফুটবলের এই জাদুকর।

তিন যুগের শিরোপাখরা ঘুচিয়ে আকাশী-সাদা সমর্থকদের শিরোপার উৎসবে ভাসিয়েছেন। আর এমন কিছুর পর এলএমটেনের জন্য যেন সবকিছু উজাড় করে দিতেই প্রস্তুত দেশটির ফুটবল কর্তৃপক্ষ থেকে শুরু করে সমর্থকরা। আরাধ্য বিশ্বকাপ শিরোপা জেতানোর নায়ক বলে কথা!

দুটি প্রীতি ম্যাচ খেলতে মেসি এখন জন্মভূমি আর্জেন্টিনায়। সেখানে পুরো দল দারুণ সময় কাটাচ্ছে। বিশ্বকাপের পর তিন তারকা জার্সিতে আর্জেন্টিনার প্রথমবার মাঠে নামাকে স্মরণীয় করেছে বুয়েন্স এইরেসের মনুমেন্তাল স্টেডিয়ামের ৮৪ হাজার দর্শক।

এখানেই শেষ নয়, মেসির সঙ্গে ছবি তুলবেন বলে ড্রেসিংরুমে ঢুকে গ্রেপ্তারও হয়েছেন এক সমর্থক। কেউ আবার মিথ্যা বলে আর্জেন্টিনার খেলা দেখতে গিয়ে চাকরিও খুইয়েছেন। তবে এতকিছুর পরও তাদের যেন কোনো আক্ষেপ বা ক্লেদ নেই। মহাতারকাকে দেখেছেন চোখের সামনে, সব অভিযোগ অনুযোগ যেন তাতেই মিলিয়ে গেছে।

এদিকে, দলকে শিরোপা জেতানোর মূল কারিগর মেসি ভূষিত হচ্ছেন একের পর এক সম্মানে। এবার তার নামে জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সংস্থাটির প্রধান ক্লাদিও তাপিয়া এক টুইটে এ খবর নিশ্চিত করেছেন।

তিনি লিখেছেন, ‘কাসা দে এজেইজায় আমরা একটা ঐতিহাসিক সময় পার করেছি, আজ থেকে বিশ্বের সেরা ফুটবলারের সম্মানে যার নাম হবে লিওনেল আন্দ্রেস মেসি ক্যাম্প।’

এদিকে, ক্যারিয়ারজুড়ে অসংখ্য সম্মান ও স্বীকৃতি পেলেও এটিকে বিশেষ মনে করছেন লিওনেল মেসি। এমন স্বীকৃতি পেয়ে ইনস্টাগ্রামে আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, ‘এই স্বীকৃতি আমার পাওয়া সেরা স্বীকৃতিগুলোর একটি। এটা অনেক সম্মানের, অনেক ধন্যবাদ।’ মেসির ইনস্টাগ্রাম পোস্টে কমেন্টও করেছেন তাপিয়া। সেখানে তিনি লিখেছেন, ‘যোগ্য হিসেবেই তুমি স্বীকৃতি পেয়েছ।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top