সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


সমঝোতায় টটেনহ্যাম ছাড়লেন কন্তে


প্রকাশিত:
২৭ মার্চ ২০২৩ ১৮:৫৮

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৩৩

 ফাইল ছবি

বাজে মৌসুম কাটানো টটেনহ্যামের কোচ অ্যান্তনিও কন্তেকে নিয়ে সমালোচনা কম হয়নি। এছাড়া শিষ্যদের সঙ্গেও শীতল সম্পর্ক চলছিল তার। এর মাঝেই ছাটাইয়ের জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলেন কন্তে।

অবশ্য এখনই তিনি টটেনহ্যাম অধ্যায় শেষ করতে চাননি। তা আর হলো কই! দু’পক্ষের মধ্যে পারস্পরিক বোঝাপড়ায় টটেনহ্যাম থেকে বিদায় নিলেন এই ইতালিয়ান কোচ।

চলতি মৌসুমে লিগ কাপ ও এফএ কাপ থেকে আগেই বিদায় নিয়েছে টটেনহ্যাম। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও তাদের বিদায় ঘণ্টা বাজায় এসি মিলান। শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে ইংলিশ ক্লাবটি।

অন্যদিকে, সর্বশেষ ভরসা হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগেও টটেনহ্যাম সংগ্রাম করছে। চতুর্থ স্থানে থাকলেও তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল ও নিউক্যাসলের মতো দল। ফলে আরও একটি শিরোপাহীন মৌসুম কাটানো দলটির জন্য সময়ের ব্যপার মাত্র।

দলটির সাবেক ওস্তাদ মাউরিসিও পচেত্তিনোকে ছাঁটাইয়ের পর কন্তেকে নিয়ে চতুর্থ কোচ বিদায় করল। ১৬ মাস আগে কন্তে টটেনহ্যামের দায়িত্ব নিয়েছিলেন। ক্লাবের হয়ে ৭৬টি ম্যাচ পরিচালনা করে জয় পেয়েছেন ৪১ ম্যাচে। হার দেখেছেন ২৩ ম্যাচে। যা সাম্প্রতিক সময়ে নিজেদের সবচেয়ে বাজে পরিসংখ্যান।

এক বিবৃতিতে ক্লাবের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘আমাদের ১০টি প্রিমিয়ার লিগের ম্যাচ বাকি আছে এবং চ্যাম্পিয়ন্স লিগের জায়গার জন্য লড়াইটা আমাদের হাতেই রয়েছে। এটিও একসঙ্গে টানতে হবে আমাদের সবাইকে। ক্লাব এবং অনুগত সমর্থকদের জন্য সম্ভাব্য সর্বোচ্চ ফল পেতে প্রয়োজন সবার সম্মিলিত প্রচেষ্টা।’

কন্তে বিদায় নিলেও নতুন কোচ হিসেবে কাউকে দায়িত্ব দেয়নি ক্লাবটি। আপাতত কন্তের অ্যাসিস্ট্যান্ট কোচ ক্রিস্তিয়ান স্তেলিনি মৌসুমের বাকি পথ পর্যন্ত সামলাবেন। ক্লাবটির সাবেক মিডফিল্ডার রায়ান ম্যাসন থাকবেন তার ডেপুটি হিসেবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top