সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ বাংলাদেশে, জানেই না বিসিবি


প্রকাশিত:
৩০ মার্চ ২০২৩ ১৮:৫১

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৪:২৬

 ফাইল ছবি

ভারত-পাকিন্তানের শীতল সম্পর্কের খবর নতুন নয়। তবে এবার বিপত্তি বেধেছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপ কেন্দ্র করে। প্রথম এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে অপরাগতা জানিয়েছিল ভারত। এবার ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে না যাওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপের সেই ম্যাচগুলো অন্য কোনো দেশে খেলতে চায় ভারত। বিকল্প ভেন্যু হিসেবে বাংলাদেশে বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে পাকিস্তানকে। বুধবার এমনই এক খবর দিয়েছিল জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

এ ক্ষেত্রে নাকি ‘হাইব্রিড এশিয়া কাপে’র মডেলকে সমাধান হিসেবে ভাবছে আইসিসি। তবে বাংলাদেশের মাটিতে যে বিশ্বকাপের ম্যাচ হবে সেই ব্যাপারে এখনো কিছুই জানে না বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। বিষয়টি কতটা বাস্তবসম্মত, সেটিও ভেবে দেখার আছে।’

এর আগে ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু হিসেবে বাংলাদেশ আয়োজনের কথা আলোচনা হয়েছে আইসিসিতে দুই দেশের মধ্যে। আনুষ্ঠানিক কোনো সভায় নয়, ভারত-পাকিস্তান দুই পক্ষের মধ্যে অনানুষ্ঠানিকভাবে এ নিয়ে কথা হয়েছে বলে লিখেছে ভারত ও পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম।

এর আগে ভারত বিশ্বকাপে পাকিস্তানের খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খান। তিনি জানিয়েছেন, পাকিস্তান তাদের ম্যাচগুলো ভারতে খেলবে না। তারা সম্ভবত নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চলেছে।

ওয়াসিম বলেছেন, 'আমি জানি না এটা এখানে হবে নাকি অন্য কোনো দেশে। কিন্তু সম্ভবত তারা নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। আমার মনে হয় না পাকিস্তান তাদের ম্যাচ ভারতের খেলবে। আমার মনে হয় তাদের ম্যাচগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতেই হবে। ভারত যেভাবে এশিয়া কাপের ম্যাচগুলো খেলবে।'



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top