সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


দিনের শুরুতেই নেই মুমিনুল


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২৩ ১৭:৩০

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০২:৩৪

ছবি সংগৃহিত

স্বাগতিক স্পিনারদের দাপটে ঢাকা টেস্টের প্রথম দিনেই ২১৪ রানে অলআউট হয়ে যায় আয়ার‌ল্যান্ড। তবে এরপর বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে সেই ছন্দ হারিয়ে ফেলে। দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমেও তারা হারিয়েছে দুই ওপেনারের উইকেট।

যা আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্টে ভালো শুরুর পরও অস্বস্তি তৈরি করেছে। সেই পরিস্থিতি বদলানোর লক্ষ্যে দ্বিতীয় দিন নেমেই চারের বাউন্ডারি দিয়ে শুরু করেছেন লিটল মাস্টারখ্যাত মুমিনুল হক। তবে সেটি আর দীর্ঘায়িত হয়নি, তিনি মাত্র ১৭ রানেই ফিরেছেন।

আজ (৫ এপ্রিল) মিরপুর শের-ই বাংলা হোম অব ক্রিকেটে দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয়েছে দু’দল। এর আগে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের সংগ্রহের চেয়ে ১৮০ রানে পিছিয়ে থেকে স্বাগতিকরা দ্বিতীয় দিন শুরু করেছে।

তবে এদিন শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের দিনের করা রানের সঙ্গে মাত্র ৬ যোগ করতেই ফিরেছেন মুমিনুল। মার্ক অ্যাডায়ারের করা লেগ স্টাম্প সোজাসুজি বল তিনি স্কয়ারে খেলতে যান। কিন্তু সামনে এগিয়ে এসেও মুমিনুলের ব্যাট বলের ছোঁয়া পায়নি। উল্টো প্যাডে ঘষা খেয়ে বল সোজা লেগ-স্টাম্পে আঘাত হানে।

ক্রিজের অন্যপ্রান্তে ব্যাট করতে থাকা মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬০ রান। সাকিব ১৩ এবং মুশফিক অপরাজিত আছেন ৪ রানে। তবে বাংলাদেশ এখনও ১৫৬ রানে পিছিয়ে রয়েছে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে সফরকারীরা। চার বছর পর সাদা পোশাকে খেলতে নামা আইরিশরা আহামরি কিছু করতে না পারলেও, বুক চিতিয়ে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছে। তাদের সামনে বাধা হয়ে দাঁড়ান টাইগার স্পিনাররা। ৫৮ রানে তাইজুল ইসলাম শিকার করেছেন ৫ উইকেট। এছাড়া, মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন দুটি এবং শরিফুল এক উইকেট নিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top