সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


দ্বিতীয় দিন শেষেই জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২৩ ২৩:৫৫

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০২:৩৩

ছবি সংগৃহিত

মিরপুর টেস্টের সবে শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। তবে এরই মধ্যে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ বিকেলে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে আয়ারল্যান্ড। স্কোরবোর্ডে ২৭ রান যোগ করতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে সফরকারীরা।

চারটি উইকেটই ভাগাভাগি করে নিয়েছেন দুই স্পিনার তাইজুল ইসলাম ও সাকিব আল হাসান। তৃতীয় দিনে আগামীকাল ১২৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামবে আইরিশরা।

‘মর্নিং শোজ দ্য ডে’ প্রবাদটা খাটল না। বুধবার (৫ এপ্রিল) ফিল্ডিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিল আয়ারল্যান্ড। আগের দিন শেষ বিকেলে বাংলাদেশ শিবিরে দুই আঘাতের পর এদিন সকালে দলীয় ৬ রান যোগ করতেই আউট হন মুমিনুল।

তবে এরপরের গল্পটা কেবল বাংলাদেশের। দারুণ সেঞ্চুরি উপহার দিলেন মুশফিকুর রহিম। তিন অঙ্ক ছোঁয়ার সম্ভাবনা জাগালেও তা করতে পারেননি সাকিব আল হাসান। তবে ওয়ানডে ঘরানার ব্যাটিংয়ে করা ফিফটিতে দলকে চাপমুক্ত করেন অধিনায়ক। শেষ দিকে লড়াকু ফিফটিতে লিড বাড়ান মেহেদী হাসান মিরাজ।

এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে আয়ারল্যান্ডের ২১৪ রানের জবাবে ৩৬৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। প্রথম ইনিংসে স্বাগতিকদের লিড দাঁড়ায় ১৫৫ রান। শেষ বিকেলে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড।

প্রথম ইনিংসে বল করতে এসেছিলেন ৬০ ওভারের পরে। তবে দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই বল হাতে তুলে নেন সাকিব। সাফল্যও পেলেন হাতেনাতে। ইনিংসের দ্বিতীয় বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়তে পড়তেও কোনো রকমে রক্ষা পান মারে কমিন্স।

চতুর্থ বলে জেমস ম্যাকলামের বিরুদ্ধে আবার এলবিডব্লিউর জোরাল আবেদন করে বাংলাদেশ। আম্পায়ার সাড়া না দেওয়ায় সঙ্গে সঙ্গে রিভিউ নেন সাকিব। ব্যাটে খেলতে পারেননি ম্যাককলাম, বল আঘাত হানে প্যাডে। বল ট্র্যাকিংয়ে দেখা যায়, বল লাগতো লেগ স্টাম্পে। গোল্ডেন ডাকের তেতো স্বাদ পান আইরিশ ওপেনার।

সাকিবের পর দারুণ এক ডেলিভারিতে মারে কমিন্সকে এলবিডব্লিউ করেন তাইজুল ইসলাম। অফ স্টাম্পের বাইরে পিচ করা ডেলিভারি শার্প টার্নে ঢুকছিল স্টাম্পের দিকে। ব্যাট নামাতে দেরি করে ফেলেন কমিন্স। বল আঘাত হানে প্যাডে। পরে রিভিউ নিয়ে শেষ রক্ষা মেলেনি। ১২ বলে তিনি করেন ১ রান।

বিস্তারিত আসছে...



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top