সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


জার্সিতে বেটিংয়ের লোগো ব্যবহারের অনুমতি দিল আইসিসি


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২৩ ২৩:১৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০২:৩৮

ছবি সংগৃহিত

খেলা-ধূলার জনপ্রিয়তা আর প্রযুক্তির ব্যবহার বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বেটিং সাইটের সংখ্যাও। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এর প্রচারণা কিংবা ব্যবসার পরিধি। বেশিরভাগ ক্ষেত্রেই এসব সাইটের প্রচারণার কাজে ব্যবহার করা হয় খেলোয়াড় কিংবা ক্লাবের জনপ্রিয়তাকে।

কিন্তু অনেক দেশের আইনেই বেটিং নিষিদ্ধ। যারফলে এসব সাইটের সঙ্গে সম্পৃক্ততায় অনেক ক্ষেত্রেই বাধার মুখে পড়তে হয় খেলোয়াড়দের। তবে এবার ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে বেটিং কোম্পানির লোগো ব্যবহারের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য টাইমস বলছে, টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে খেলোয়াড়দের জার্সিতে বেটিং কোম্পানির লোগো ব্যবহার করতে পারবে আন্তর্জাতিক ক্রিকেট খেলা দলগুলো। তবে এই অনুমতি দেয়া হচ্ছে কেবল দ্বিপাক্ষিক সিরিজের জন্য। আইসিসির টুর্নামেন্টে বেটিং কোম্পানির লোগো ব্যবহারে নিষেধাজ্ঞা বহাল রাখছে আইসিসি।

সবশেষ নভেম্বরে বেটিং কোম্পানির লোগো ব্যবহারের নিষেধাজ্ঞা তুলে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। যদিও সেই সময় প্রত্যাখান করা হয়েছিল প্রস্তাবটি। তবে মার্চে দুবাইয়ে হওয়া বৈঠকে আইসিসি সম্মতি দেয় যে দলগুলো বেটিং কোম্পানির লোগো ব্যবহার করতে পারবে।

প্রধান নির্বাহী কমিটির (সিইসি) সম্পাদক ক্লাইভ হিচকক বিধি-নিষেধ তুলে নিতে রাজি হওয়ায় এপ্রিল থেকে এটি কার্যকর করা হয়েছে। এদিকে আইসিসি অনুমতি দিলেও জার্সিতে বেটিং কোম্পানির লোগো ব্যবহার না করার সিদ্ধনাত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top