সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


বিশ্বকাপ-এশিয়া কাপ দুটোই শেষ পন্তের


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২৩ ১৮:১৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০০:২০

 ফাইল ছবি

ভয়ানক গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে দীর্ঘদিনের জন্য মাঠ থেকে ছিটকে যান ঋষভ পন্ত। সেই খবর অনেক পুরনো। নতুন তথ্য হচ্ছে ভারতীয় এই উইকেটরক্ষক ব্যাটারের মাঠে ফিরতে আরও সময় লাগবে। দ্রুত পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে গেলেও আসন্ন দুটি মেগা ইভেন্টে তাকে পাচ্ছে না ভারত।

ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ এবং পাকিস্তান আয়োজিত এশিয়া কাপ থেকেও পন্ত ছিটকে গেছেন।

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দেশটির ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। এছাড়া একাধিক ভারতীয় গণমাধ্যমও তথ্যটি নিশ্চিত করেছে। চলতি বছরের অক্টোবর ও নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ।

এর আগে সেপ্টেম্বরে এশিয়া কাপের আসর বসছে পাকিস্তানে। তবে এখন পর্যন্ত তাদের মাটিতে ভারতের খেলার বিষয়টি নিশ্চিত করা যায়নি। যদিও তারা নিরপেক্ষ ভেন্যুতে নিজেদের ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়ে রেখেছে।

গত বছরের ৩০ ডিসেম্বর দিল্লি-দেরাদুন হাইওয়েতে গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছিলেন পন্ত। যে কারণে চলতি আইপিএলে খেলছেন না দিল্লি ক্যাপিটালস অধিনায়ক। একই কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ এবং জুনে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও তিনি খেলতে পারবেন না। সেই তালিকায় এবার পন্তের ক্যারিয়ার থেকে আরও দুটি আন্তর্জাতিক ইভেন্ট বাদ পড়লো।

ক্রিকবাজ বলছে, পন্ত দ্রুত সুস্থ হয়ে উঠলেও, জানুয়ারির মধ্যে তিনি ফিরতে পারবেন না। পুরোপুরি সুস্থ হতে এখনও অন্তত সাত থেকে আট মাস সময় লাগবে তার। তবে অনেকেই মনে করছেন এর থেকেও বেশি সময় লাগতে পারে পন্তের। দূর্ঘটনার পর এটা স্পষ্ট যে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও আশা করা হচ্ছিল যে পন্ত বিশ্বকাপে ফিরতে পারবেন। কিন্তু এখন সেই আশাও শেষ। যদিও বিসিসিআই আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে এখনও কিছু জানায়নি। সম্প্রতি আইপিএল দেখতে দিল্লি ক্যাপিটালসের ক্যাম্পেও গিয়েছিলেন পন্ত।

এর আগে বিসিসিআই বলেছিল, ‘বোর্ড ঋষভের পুনর্বাসন ত্বরান্বিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে এবং এই সময়ের মধ্যে প্রয়োজনীয় সকল সহায়তা দেবে।’

জানা গেছে, মাঠে ফিরলেও পন্তের উইকেটকিপিং করতে আরও সময় লাগতে পারে। ফলে ফেরার পর তিনি দীর্ঘ সময়ের জন্য একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসাবে খেলবেন। সে হিসেবে বিসিসিআই ব্যাকআপ উইকেটরক্ষক হিসাবে শ্রীকর ভারত, লোকেশ রাহুল, ঈশান কিষান, সঞ্জু স্যামসন এবং জিতেশ শর্মাকে ব্যবহার করতে পারে। এর আগে বিসিসিআই ও সাবেক ভারতীয় ক্রিকেটারদের মন্তব্যে পন্তকে দ্রুত ফিরে পেতে বেশ আগ্রহের বিষয়টি জানা যায়। তিনি নিজেও মাঠে ফেরার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন এবং বিসিসিআই তাকে সব ধরনের চিকিৎসা সহায়তা করছে। পন্ত বর্তমানে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছেন এবং পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top