সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


আয়ারল্যান্ড সিরিজের আগেই সুখবর পেলেন সাকিব


প্রকাশিত:
৩ মে ২০২৩ ২২:৪৯

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২৪ ০০:৩২

 ফাইল ছবি

বাংলাদেশ দল সর্বশেষ ওয়ানডে খেলেছে ঘরের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে। এবার আইরিশদের বিপক্ষে ফিরতি সিরিজে মাঠে নামার অপেক্ষায় টিম টাইগার্স। তবে তার আগেই সুখবর পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসি কর্তৃক সর্বশেষ হালনাগাদকৃত ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে একধাপ উন্নতি হয়েছে তার।

আজ (বুধবার) সাপ্তাহিক হালনাগাদকৃত র‍্যাঙ্কিং প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। যেখানে ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে সাকিবের। দশম স্থান থেকে একধাপ এগিয়ে সাকিব এখন অবস্থান করছেন নবম স্থানে। তার রেটিং পয়েন্ট ৬৩৬।

বোলিং র‌্যাঙ্কিংয়ে অবনমন হয়েছে পাক তারকা পেসার শাহীন শাহ আফ্রিদির। দুই ধাপ পিছিয়ে শাহীন রয়েছেন দশম স্থানে। যথারীতি শীর্ষে রয়েছেন অজি পেসার জস হ্যাজলউড। এদিকে, অলরাউন্ডারদের তালিকায় যথারীতি শীর্ষে সাকিব আল হাসান।

ওয়ানডে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন পাক ওপেনার ফখর জামান। নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুই ওয়ানডেতে সেঞ্চুরি করে পাকিস্তানের জয়ের নায়ক ব্যাটারদের তালিকায় ক্যারিয়ার সেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।

রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডেতে ২৮৯ রানের লক্ষ্য তাড়ায় ১ ছক্কা ও ১৩ চারে ১১৭ রানের ইনিংস খেলেন ফখর। দ্বিতীয় ম্যাচে আরও দারুণভাবে নিজেকে মেলে ধরেন এই বাঁহাতি। ৩৩৭ রানের লক্ষ্যে খেলেন ১৮০ রানের অপরাজিত ইনিংস। দুই ম্যাচেই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এবার সেটিরই ছাপ দেখা গেল র‌্যাঙ্কিংয়ে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top