রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


চেন্নাইয়ের দশম নাকি গুজরাটের টানা দ্বিতীয় ফাইনাল


প্রকাশিত:
২৪ মে ২০২৩ ০০:৩১

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩৫

 ফাইল ছবি

একদিন বিরতি দিয়ে ফের মাঠে গড়াচ্ছে আইপিএল। আসরের প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হচ্ছে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। বাংলাদেশ সময় আজ (মঙ্গলবার) রাত ৮টায় ফাইনালে যাওয়ার লড়াইয়ে মাঠে নামছে টুর্নামেন্টের সেরা এই দুই দল।

এবারের আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল গুজরাট। লিগ পর্বে ১৪টি ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছেন হার্দিক পান্ডিয়ারা। ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে শেষ করেছেন তারা।

হার্দিকদের সামনে সুযোগ রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের নজির ছোঁয়ার। ২০১০ ও ২০১১ সালে পরপর দু’বার আইপিএল শিরোপা জিতেছিল চেন্নাই। একই কীর্তি রোহিত শর্মারা করেছিলেন ২০১৯ ও ২০২০ সালে। গতবার চ্যাম্পিয়ন হয়েছিলেন হার্দিক পান্ডিয়ারা। টানা দ্বিতীয় শিরোপা জিততে তাদের ভরসা টিম পারফরম্যান্স।

একদিকে যেমন ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে শুভমান গিল ও বিজয় শঙ্কররা। এছাড়া বল হাতেও প্রতিপক্ষের ত্রাস হচ্ছেন শামি-রশিদ খানরা। অন্যদিকে ১৪টি ম্যাচে ৮টি জয় ধোনির চেন্নাইয়ের। একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেছে তাদের। ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগপর্ব শেষ করেছেন তারা।

চেন্নাইয়ের দশম নাকি গুজরাটের টানা দ্বিতীয়

এবারের আগে আইপিএল ইতিহাসে ৯ বার ফাইনাল খেলেছে চেন্নাই। তার মধ্যে শিরোপা জিতেছে ৪ বার। আজ জিতলে ১৬তম আসরে রেকর্ড দশমবারের মতো ফাইনাল নিশ্চিত করবে তারা। অন্যদিকে নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে গেল আসরে যোগ দিয়েই ফাইনাল খেলেছিল গুজরাট। কেবল ফাইনাল খেলেই ক্ষান্ত হয়নি, চ্যাম্পিয়নও হয়েছিল। তাদের সামনে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে যাওয়ার সুযোগ। অবশ্য দুটি দলের জন্যই আরও একটি সুযোগ থাকবে ফাইনালের টিকিট কাটার। হেরে যাওয়া দলটি সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার।

গুরু-শিষ্যের লড়াই

হার্দিক পান্ডিয়ার মাঝে ধোনির ছায়া রয়েছে বলে মনে করেন অনেক সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকরা। গেল বছর প্রথমবার অধিনায়ক হয়েই নবাগত গুজরাট টাইটান্সকে আইপিএল শিরোপা জিতিয়েছিলেন হার্দিক। এবারো তার নেতৃত্বে রীতিমতো উড়ছে সবে দ্বিতীয় আসর খেলা গুজরাট। আজকের ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে ধোনি ও হার্দিকের নেতৃত্বগুণ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top