রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


শুরুতেই জাকিরকে হারাল বাংলাদেশ


প্রকাশিত:
১৪ জুন ২০২৩ ১৬:৩৭

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৭

ছবি সংগৃহিত

নিজেদের ৭০০তম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারটা ভালোভাবেই পার করেছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারে স্ট্রাইকে গিয়েই প্রথম বলে হোঁচট খেয়েছেন ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফেরা জাকির হাসান।

আফগানদের হয়ে অভিষিক্ত পেসার নিজাত মাসুদের বলে খোঁচা দিয়েই তিনি উইকেটরক্ষকের তালুবন্দী হয়েছেন। ফলে মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

এর আগে সেঞ্চুরি দিয়ে অভিষেক রাঙানো জাকির এদিন ২ বলের মোকাবিলায় করেছেন ১ রান। তার জন্য হতাশার হলেও, প্রথম বলটি ছিল নিজাত মাসুদের স্বপ্নের মতো। আন্তর্জাতিক টেস্টে অভিষেক বলেই তিনি সাফল্য পেয়েছেন।

তার আবেদনের পর শুরুতে আউট দেননি আম্পায়ার পল রাইফেল। এরপর আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী রিভিউর আবেদন করেন।

আল্ট্রা-এজে দেখা যায়, অফ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়া বলে জাকিরের ব্যাট একটু করে ছুঁয়ে গেছে। ফলে কিছু সময়ের বিরতির পর দলে ফেরাটা সুখকর হলো না বাঁ-হাতি এই ওপেনারের।

এর আগে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সবুজ ঘাসে ঢাকা পিচে টসে জিতে সফরকারীরা। তাদের আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্তে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ।

চোটের কারণে ছিটকে যাওয়া তামিম ইকবালের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। এছাড়া টেস্টে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরির কারণে সাদা পোশাকের নেতৃত্বে অভিষেক হয়েছে লিটন দাসের।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top