রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


যুক্তরাষ্ট্রে মেসির অভিষেক হতে পারে আর্সেনালের বিপক্ষে


প্রকাশিত:
১৮ জুন ২০২৩ ০১:৪৪

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৭

 ফাইল ছবি

ক্লাব ক্যারিয়ারের বড় একটা সময় বার্সেলোনার হয়ে কাটিয়েছিলেন আর্জেন্টাইন বিশ্বজয়ী অধিনায়ক লিওনেল মেসি। এরপর দুই মৌসুমে তিনি ফরাসি জায়ান্ট পিএসজির জার্সি গায়ে চাপান।

কিন্তু ইউরোপীয় ক্লাবের হয়ে এত সমৃদ্ধ ক্যারিয়ার রেখে আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি।

এখনও ক্লাবটির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি না হওয়ায় তাদের হয়ে মাঠে নামতে আরও সময় লাগবে। তার আগেই যুক্তরাষ্ট্রের ফুটবলে অভিষেক হতে পারে এই মহাতারকার।

চলতি জুনের শেষে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোবে মেসির। তবে তার আগেই তিনি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দিয়ে রেখেছেন।

ইউরোপ ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর সৌদি ফুটবলে যাওয়ার মতোই মেসির এই ঘোষণা সবাইকে চমকে দিয়েছিল। তবে ক্যারিয়ারের পড়ন্ত বেলা নেওয়া তার এমন সিদ্ধান্তের পেছনে কয়েকটি যুক্তিও দিয়েছেন তিনি।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, এমএলএস লিগ কর্তৃপক্ষ মৌসুম শুরুর আগেই একটা প্রীতি ম্যাচের আয়োজন করেছে। ওই প্রদর্শনী ম্যাচে মেসিকে একাদশে রাখার সিদ্ধান্ত নিয়েছে তার। যেখানে এমএলএস স্টারের হয়ে ম্যাচটি খেলবেন সর্বশেষ বিশ্বকাপজয়ী অধিনায়ক। এমএলএস স্টারের প্রতিপক্ষ আর্সেনাল।

এবারের মৌসুমে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দুইয়ে থাকা আর্সেনালের বিপক্ষে স্টারদের ম্যাচটি হবে আগামী ২০ জুলাই ওয়াশিংটন ডিসিতে। ওই ম্যাচে মেসিরা শহরটির ক্লাব ওয়াশিংটন ডিসির কোচ ওয়েইন রুনির অধীনে খেলবেন।

এদিকে, মেসির নতুন ঘোষণার পর খেলতে নেমেও হারের বৃত্তে আটকে আছে মায়ামি। সর্বশেষ নিউ ইংল্যান্ড রেভ্যুলেশনের কাছে ৩-১ গোলে হেরে গেছে তারা। এ নিয়ে টানা ষষ্ঠ ম্যাচে পরাজিত হলো আর্জেন্টাইন সুপার স্টারের ভবিষ্যতের ক্লাবটি। ফলে এমএলএসের পয়েন্ট টেবিলে ইস্টার্ন কনফারেন্সের তলানিতে পড়ে আছে ক্লাবটি। ধারণা করা হচ্ছে আগামী ২১ জুলাই মায়ামির হয়ে অভিষেক হতে পারে মেসির।

সম্প্রতি ফিফা উইন্ডোর অংশ হিসেবে জাতীয় দলের হয়ে একটি প্রীতি ম্যাচ খেলেছেন মেসি। যেখানে প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছে। ম্যাচে প্রথম গোলটিই ছিল রেকর্ড গড়া। মাত্র ১.২০ মিনিটে দলকে লিড এনে দিয়ে মেসি ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল করেছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top