রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


পিএসজিতে দর্শকদের দুয়ো শোনা নিয়ে মুখ খুললেন মেসি


প্রকাশিত:
২৪ জুন ২০২৩ ২০:০৫

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২২

 ফাইল ছবি

কাতার বিশ্বকাপের পর থেকেই ফরাসি ক্লাব পিএসজি থেকে লিওনেল মেসির বিদায়ের আলোচনা শুরু হয়ে যায়। অথচ দুই বছর আগে বেশ আগ্রহ নিয়ে নিয়ে পা রেখেছিলেন ক্লাবটিতে।

যার মাধ্যমে তিনি শৈশবের কাতালান ক্লাব বার্সেলোনার সঙ্গে দীর্ঘ সম্পর্কের ইতি টেনেছিলেন। তবে নতুন ঠিকানায় মানিয়ে নেওয়া সহজ মনে হলেও, হয়েছে উল্টো। ক্রমেই পিএসজি তার জন্য হয়ে ওঠে বিভীষিকাময়!

ফরাসি জায়ান্টদের সঙ্গে আগামী ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হবে বিশ্বজয়ী আর্জেন্টান অধিনায়কের। এর আগেই মেসি আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগদানের ঘোষণা দিয়েছেন। পিএসজি ছাড়ার আগমুহূর্তের পরিস্থিতি নিয়ে এতদিন কথা বলেননি এই মহাতারকা।

তবে পিএসজি ছেড়ে মায়ামিতে যাওয়ার ঘোষণা দেওয়ার সময়েও মেসি বলেছেন, পিএসজিতে দুই মৌসুমে তিনি ভালো ছিলেন না। এবার পিএসজি সমর্থকদের দুয়ো শোনা নিয়ে মুখ খুলেছেন মেসি।
বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা পিএসজিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে বলেছেন, ‘আমি প্যারিসে যাওয়ার কারণ ক্লাবটিকে আমার পছন্দ হয়েছিল। সেখানে আমার বন্ধুরা আছে।

জাতীয় দল থেকেও অনেককে আমি চিনি। অন্য জায়গার চেয়ে সেখানে মানিয়ে নেওয়া আমার কাছে সহজ মনে হয়েছিল। সে কারণেই আমি প্যারিসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

কিন্তু পিএসজিতে যাওয়ার পর ধীরে ধীরে ধারণা পাল্টে যেতে থাকে মেসির। সেখানে সমর্থকদের বিরূপ আচরণ নিয়ে তিনি বলেন, ‘শুরুতে সবকিছু দারুণ ছিল। আমি দারুণ উৎসাহ পেয়েছিলাম, যা প্রায় সময়ই বলেছি।

তবে এরপর লোকেরা আমার সঙ্গে ভিন্নভাবে আচরণ করা শুরু করে। প্যারিসের বড় অংশের সঙ্গে সম্পর্কে ফাটল ধরে। অবশ্যই সেটা আমার উদ্দেশ্য ছিল না। এ ধরনের ঘটনা এর আগে এমবাপে ও নেইমারের সঙ্গেও ঘটেছে। এটাই তাদের কাজ করার ধরন। তবে আমি এখনও সেসব মানুষকে মনে রেখেছি, যারা আমাকে সমর্থন করেছে।’

পিএসজিতে যোগদানের সময়ে মেসি ও নেইমারের একটি ভিডিওতে দেখা যায়, নতুন পরিবেশে মেসি কিছুটা বিব্রত। তবে কিছুক্ষণ পরে সেখানে নেইমার আসতেই সেই ভাব আস্তে আস্তে কেটে যেতে থাকে। দুজন এর আগে বার্সেলোনায় অনেক বছর একসঙ্গে খেলার অভিজ্ঞতা ছিল।

নেইমার ও এমবাপেকে নিয়েও কথা বলেছেন মেসি, ‘আমি নেইমার ও এমবাপ্পের স্মৃতি মনে রাখব, যারা আমাকে শুরু থেকেই সমর্থন দিয়েছিল।’

ক্লাব ফুটবল এবং আন্তর্জাতিক বিরতিতে বর্তমানে নিজ শহর রোজারিওতে ছুটি কাটাচ্ছেন মেসি। সেখানেই তিনি আজ (২৪ জুন) ৩৬ বছর পূর্ণ করেছেন। এরপর আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের অভিষেক হওয়ার কথা রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top