রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


এশিয়া কাপের সূচি চূড়ান্ত, পাক-ভারত ম্যাচ যে ভেন্যুতে


প্রকাশিত:
১২ জুলাই ২০২৩ ১৯:০৪

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩১

 ফাইল ছবি

আসন্ন এশিয়া কাপের ভেন্যু নিয়ে কম নাটক হয়নি। শেষ পর্যন্ত টুর্নামেন্টটি আয়োজন নিয়ে জটিলতা কাটলেও এখনো আটকে আছে ভেন্যু আর দিনক্ষণ।

এর মধ্যেই পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী এহসান মাজারি জানিয়েছিলেন, ভারত এশিয়া কাপের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলতে অনড় থাকলে আগামী ওয়ানডে বিশ্বকাপে খেলতে ভারত যাবে না পাকিস্তান ক্রিকেট দল।

এদিকে, নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছে ভারত। গতকাল (মঙ্গলবার) দক্ষিণ আফ্রিকার ডারবানে আইসিসি মিটিংয়ের ফাঁকে বিসিসিআই কোষাধ্যক্ষ ও আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমাল জানিয়েছেন, টুর্নামেন্টটি খেলতে পাকিস্তানে যাবে না ভারত।

এ ছাড়া তিনি আরও জানিয়েছেন, এশিয়া কাপের সূচি চূড়ান্ত হয়ে গেছে। আগামী কয়েক দিনের মধ্যেই তা প্রকাশ করা হবে।

ধুমালের দাবি, আইসিসির বৈঠকে বোর্ড সচিব জয় শাহ এবং পাকিস্তানের বোর্ড সভাপতি জাকা আশরাফের কথা হয়েছে। তিনি বলেন, ‘আমাদের সচিবের সঙ্গে পাক বোর্ডপ্রধানের দেখা হয়েছে। এশিয়া কাপের সূচি চূড়ান্ত, যেমনটা আগে আলোচনা হয়েছিল। পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ৯টি ম্যাচ হবে। ভারতের বিপক্ষে পাকিস্তানের দুটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে।’

সব ঠিক থাকলে শ্রীলঙ্কার ডাম্বুলায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে ভারত। ঘরের মাঠে পাকিস্তানের একমাত্র ম্যাচ নেপালের বিপক্ষে। এছাড়া পাকিস্তানে বাকি তিনটি ম্যাচ আফগানিস্তান-বাংলাদেশ, বাংলাদেশ-শ্রীলঙ্কা এবং শ্রীলঙ্কা-আফগানিস্তান।

উল্লেখ্য, ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের এশিয়া কাপের আসর। গ্রুপ এ'তে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। গ্রুপ বি'তে বাংলাদেশ লড়বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top