রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১


অবসরের কথা ভাবছিলেন নেইমার


প্রকাশিত:
২০ জুলাই ২০২৩ ২১:০৭

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৯

 ফাইল ছবি

হট ফেভারিট হিসেবেই কাতারে বিশ্বকাপ মিশন শুরু করেছিলো ব্রাজিল। কোয়ার্টার ফাইনাল পর্যন্ত যেতে খুব বেশি বেগ পেতে হয়নি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এমনকি শেষ আটের ম্যাচেও জয়ের পথেই ছিলো তারা।

তবে শেষ মুহুর্তের গোলে ক্রোয়াশিয়ার সমতা আনা এবং এরপরই টাইব্রেকার ট্র্যাজেডিতে হারতে হয়েছে নেইমারদের।

বিশ্বকাপের সেই ম্যাচে ব্রাজিলকে অতিরিক্ত সময়ে গোল করে এগিয়ে দিয়েছিলেন দলের বড় তারকা নেইমার। কিন্তু, শেষ রক্ষা হয়নি তাদের। ম্যাচ শেষে নেইমার এতই কষ্ট পেয়েছিলেন, অবসরের ভাবনাও ভাবতে শুরু করেছিলেন।

অবশ্য নিজের সেই ভাবনা থেকে ফিরে এসেছেন নেইমার। জানিয়েছেন সেলেসাও জার্সিতে আরও বেশ কিছুদিন খেলা চালিয়ে যাবার ইচ্ছে আছে তার। বিশ্বকাপের পর ব্রাজিলিয়ান ইউটিউবার এবং স্ট্রিমার কাসিমিরোকে দেয়া সাক্ষাৎকারে নিজের এমন সিদ্ধান্তের কথা জানান ব্রাজিলিয়ান পোস্টারবয়।

নেইমার জানান, ‘সত্যি বলতে বিশ্বকাপের পর আমি আর জাতীয় দলে ফিরতে চাইনি। কিন্তু নতুন করে আবারও ভাবতে হয়েছে। আমি সাফল্যের জন্য ক্ষুধার্ত। একারণেই সেই ভাবনা পুনর্বিবেচনা করে পাল্টাতে হয়েছে। বিশ্বকাপের পর আমি আর কষ্ট পেতে চাইনি। কিন্তু পরিবারকে ভুগতে দেখাটাও কষ্টকর।’

পিএসজির এই তারকা জানান, ম্যাচে ক্রোয়েশিয়ার সমতায় ফিরে আসা এবং টাইব্রেকে হার মেনে নেয়া কষ্টকর ছিল তার জন্য, ‘আমি টানা পাঁচ দিন কেঁদেছি। ওভাবে স্বপ্ন চূর্ণ হওয়ায় খুব কষ্ট পেয়েছিলাম। গোলশূন্য ম্যাচ থেকে টাইব্রেকারে হারব এবং কোনো গোল করব না—সেটা মেনে নিতে রাজি আছি; কিন্তু গোল করব, এরপর গোল হজম করে টাইব্রেকারে হারব—সেটা মেনে নেওয়া খুব কঠিন।’

অবশ্য শুধু নেইমার না, পুরো দলেই পরিস্থিতি এমন নাজুক ছিল বলে জানান নেইমার, ক্রোয়েশিয়ার কাছে হার আমার জীবনের সবচেয়ে বাজে মুহূর্ত। আমার পাশে একজন কাঁদছিল, অন্যপাশে আরেকজন। গোটা দলের পরিবেশ খুব ভারী হয়ে উঠেছিল। আমি সেই অভিজ্ঞতার মধ্য দিয়ে আর কখনো যেতে চাই না।’

সম্প্রতি ৩১ বছর বয়সে পা রেখেছেন নেইমার। ২০২৬ বিশ্বকাপে তার বয়স হবে ৩৫। লিওনেল মেসির মতো ক্যারিয়ারের শেষ সময়ে বিশ্বকাপ পাবার জন্য হয়ত চেষ্টা চালিয়ে যাবেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বর্তমানে নেইমার আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ইনজুরির পর থেকে আর মাঠে নামেননি নেইমার। গত মার্চে কাতারে অস্ত্রোপচার করিয়েছেন। প্রায় পাঁচ মাসের মতো মাঠের বাইরে আছেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top